×

বিচারপতি মান্থার এজলাসে কি কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন? জমা পড়েছে আবেদন

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: সোমবার থেকে অশান্তি শুরু হয়েছে কলকাতা হাইকোর্টে। বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কটের ডাক দিয়েছেন আইনজীবীদের একাংশ। ইতিমধ্যেই তাঁর এজলাসের নিরাপত্তাও বাড়ান হয়েছে। তবে এজলাসে কি কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন আছে? হাইকোর্টে সেই বিষয় নিয়ে জানালেন ডেপুটি সলিসিটর জেনারেল।

আরও পড়ুন- থমকে বিচার প্রক্রিয়া? সোমের সংঘর্ষের পর মঙ্গলেও জারি হাই কোর্টের আইনজীবীদের সংঘাত

আদালত বয়কট নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হয়েছে। এদিকে প্রধান বিচারপতির এজলাসে তিল ধারণের জায়গা ছিল না। একদিকে বয়কট বিরোধী আইনজীবীরা, অন্যদিকে বয়কটপন্থীরা। শুনানিতে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, মামলার নথি জমা দিয়ে কাল ও আজ ১৩ নম্বর এজলাসের সামনে অব্যবস্থা ছবি তুলে দেখাঁন। আবার বিচারপতি মান্থার বাড়ির সামনের পোস্টারের অংশও তুলে দেখান। যে ঘটনা ঘটনা হয়েছে তাতে রুল ইস্যু করে জবাব চাওয়া হোক, দাবি করেন। পাশাপাশি ১৩ নম্বর এজলাস বয়কট নিয়ে মধ্যস্থতায় হাজির ছিলেন আইনজীবী সপ্তাংশু বসু। তিনি বলেন, যা ঘটেছে তা এখানেই নিষ্পত্তি করা হোক। কারণ যা ঘটেছে সেটা আড়াল করার চেষ্টা করা হচ্ছে না। কিন্তু কিছু পদক্ষেপ হলে সেটা সহকর্মীদের জন্য খারাপ হবে।

প্রধান বিচারপতি এক্ষেত্রে পাল্টা প্রশ্ন করেন, কেন কাল তারা এটা আটকালেন না। জানান, তারা চিৎকারও করছেন। এটা রেকর্ড করা হলে সেটা ভালো হবে না বলেও হুঁশিয়ারি দেওয়া হয়। ডেপুটি সলিসিটার জেনারেল বিল্লদল ভট্টাচার্য জানান, আদালত চাইলে কেন্দ্র সেন্ট্রাল ফোর্স দিতে তৈরি। আদালতের কাছে আবেদন জমা পড়েছে বলেও জানা গিয়েছে।

From around the web

Education

Headlines