×

১৫ জুলাইয়ের মধ্যে...! মেধা তালিকা নিয়ে ফের বড় নির্দেশ হাইকোর্টের

 
হাইকোর্ট

কলকাতা: ১৫ জুলাইয়ের মধ্যে একাদশ ও দ্বাদশ শ্রেণির বিভাজন মেধা তালিকা এবং তাদের প্রাপ্ত নম্বর সহ তালিকা প্রকাশ করতে হবে। আজ এমন নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মেধা তালিকার বিস্তারিত ব্রেকআপ সহ প্রকাশের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট ১২ মে। সেখানে যাবতীয় নম্বরের ব্রেক থাকার কথা। ২০ মে'র মধ্যে তা প্রকাশের কথা ছিল। কিন্তু এখনও সেই নির্দেশ পালন হয়নি।

আরও পড়ুন- বহু সংগ্রাম করে স্নাতকোত্তর ডিগ্রি পেলেও মেলেনি চাকরি, তন্ময় এখন ‘এমএ পাশ লটারিওয়ালা’

অন্য একটি মামলায় আজ ১১-১২ ক্লাসে নিয়োগে সেই একই আবেদন করা হয়েছে। আদালত জানিয়েছে, আগামী ১০ দিনে সেই নির্দেশ পালন করতে হবে। এনআইসি'কে এই মামলায় যুক্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে। এসএসসি'কে একটি দিন ঠিক করে সিবিআই, এনআইসি এক্সপার্টদের রেখে ডাটা রুম থেকে ওই তথ্য বের করতে হবে। যদিও এসএসসি কর্তৃপক্ষ জানিয়েছে, সিবিআইয়ের থেকে ডাটা রুম হাতে পাওয়ার পর সাত দিন সময় লাগবে নথি কোর্টকে দিতে। তাই সিবিআইকে আলাদা নির্দেশ দিয়ে বলা হয়েছে, ৩০ জুনের মধ্যে ডাটা রুম খুলে দিতে। ওই ডাটা রুম খোকার পর সিআরপিএফ সরানোর ব্যাপারে নির্দিষ্ট অর্ডার দেওয়া হবে। প্যানেলের ও ওয়েটিং প্রার্থীদের ব্রেক আপ নম্বর ১৫ জুলাই মধ্যে প্রকাশ করতে হবে। নবম-দশম, একাদশ-দ্বাদশ তালিকা প্রকাশ করতে হবে।

এছাড়াও আজ আদালত আরও জানিয়েছে, SSC মামলায় রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতার জায়গায় চাকরি দিতে হবে মামলাকারী ববিতা সরকারকে। যোগ্যতার ভিত্তিতে রাষ্ট্র বিজ্ঞানের শিক্ষিকা হিসেবে তাঁকে যোগদান করাতে হবে বলে নির্দেশ। এছাড়াও জানান হয়েছে, মন্ত্রীকন্যা অঙ্কিতার বেতনের টাকা দিতে হবে ববিতাকে।

From around the web

Education

Headlines