×

২৪ ঘণ্টা পার, এখনও ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি তৃণমূল নেতা

 
ed

কলকাতা: নিয়োগ কাণ্ডে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত তাপস মণ্ডলকে জেরা করে উঠে এসেছিল তৃণমূল নেতা কুন্তল ঘোষের নাম। শুক্রবার সকালে তাঁর চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে হানা দিয়েছিল ইডি। একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে তারা আগেই বেরিয়ে গিয়েছিল। কিন্তু সূত্রের খবর, অন্য ফ্ল্যাট থেকে এখনও বেরোননি ইডি আধিকারিকরা। অর্থাৎ ২৪ ঘণ্টা প্রায় কেটে গেলেও তল্লাশি, জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়ুন- হঠাৎ করেই নামল পারদ! এক ধাক্কায় তিন ডিগ্রি কমল তাপমাত্রা, তবে কি ফিরছে ঠান্ডা?

মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত তাপস মণ্ডল দাবি করেছিলেন, বেআইনি শিক্ষক নিয়োগের ১৯ কোটি টাকা গিয়েছে কুন্তলের কাছে৷ সব মিলিয়ে ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে প্রায় সাড়ে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এরপরই কুন্তলের ফ্ল্যাটে অভিযান চালায় ইডি। এর আগে নিজাম প্যালেসে তলব করে পরপর তিন দফা কুন্তলকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআইও। তবে শুধু কুন্তল নয়, তথ্য এসেছে শান্তনু বন্দ্যোপাধ্যায় নামের এক ব্যক্তির নামেও৷ তাঁকেও নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে আতস কাচে রাখা হয়েছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছিল, কুন্তলের সূত্র ধরেই উঠে আসে শান্তনু বন্দ্যোপাধ্যায় নাম৷ তবে একটি সূত্র মারফত জানা গিয়েছে, শান্তনুর নাম নাকি তাপসই দিয়েছেন গোয়েন্দা আধিকারিকদের৷ তিনি জানিয়েছেন, শিক্ষক নিয়োগে কোটি কোটি টাকা দুর্নীতিতে জড়িয়ে হুগলি বলাগড়ের ওই নেতাও। এখন কুন্তলের জিজ্ঞাসাবাদ শেষে আখেরে কী তথ্য উঠে আসে সেটাই দেখার।   

From around the web

Education

Headlines