×

হঠাৎ করেই নামল পারদ! এক ধাক্কায় তিন ডিগ্রি কমল তাপমাত্রা, তবে কি ফিরছে ঠান্ডা?

 
শীত

 কলকাতা: শহরে শীতের ডিগবাজি৷ এক ধাক্কায় পারদ নামল ৩ ডিগ্রি৷ গত দু’দিন ধরে শহরের তাপমাত্রা ছিল ঊর্ধ্বমুখী৷ বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সকালে এক লাফে তা প্রায় ৩ ডিগ্রি কমে হয়েছে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস কম বলে জানিয়েছে হাওয়া অফিস৷ শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কম। কলকাতায় ভোরের আকাশ ঘন কুয়াশার চাদরে মোড়া থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে তা পরিষ্কার হয়ে যাবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস নেই৷ 

আরও পড়ুন- কিঞ্চিৎ বৃদ্ধি ঘটল বঙ্গের কোভিড গ্রাফে, মৃত্যু আজও শূন্য

শুক্রবার কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও পারদপতন হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের মতো পশ্চিমের জেলাগুলিতে সকাল থেকেই শীতল হাওয়া বইছে। তবে, আগামী কয়েক দিনে হাড়কাঁপানো শীত পড়ার আর সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বরং দু’দিন পর থেকে আরও চড়বে তাপমাত্রা। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা। 

তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে সকালের দিকে কুয়াশায় ঢাকা পড়বে গোটা রাজ্য। দৃশ্যমানতা কম থাকবে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ঘন কুয়াশা থাকার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে উত্তরবঙ্গে এখনই ঠান্ডার হেরফের হবে না বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। হাড় কাঁপানো ঠান্ডা অনুভূত হবে দার্জিলিং-কার্শিয়াঙে। 

From around the web

Education

Headlines