×

সাগরদিঘিতে উপনির্বাচন কবে? ঘোষণা হয়ে গেল বুধবার

 
ভোট

কলকাতা: বুধবার উত্তর পূর্বের ৩ রাজ্যের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ জানিয়েছে নির্বাচন কমিশন। তার সঙ্গে ঘোষিত হয়েছে সাগরদিঘির ভোটের দিন। জানান হয়েছে, আগামী ২৭ ফেব্রুয়ারি এই আসনে ভোটগ্রহণ হবে এবং ভোটগণনা ২ মার্চ। রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার প্রয়াণের কারণে সাগরদিঘি আসনে উপনির্বাচন হবে। যদিও সাধন পান্ডের প্রয়াণে খালি হওয়া কলকাতার মানিকতলা আসনে নির্বাচন কবে, তা এখনও জানায়নি কমিশন।

আরও পড়ুন- দ্বিতীয় বার নিকাহ্ সেরেছেন দাউদ ইব্রাহিম, পাক সুন্দরীর সঙ্গে মালাবদলের কথা ফাঁস করল ভাগ্নে

গত ২৯ ডিসেম্বর মৃত্যু হয়েছিল রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের মন্ত্রী সুব্রত সাহার। তাঁর প্রয়াণে খালি হয়ে যায় মুর্শিদাবাদের সাগরদিঘি আসনটি। সেই আসনের জন্যই উপনির্বাচন ঘোষণা করল কমিশন। কিন্তু দেখা যায় রাজ্যের ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পান্ডের মৃত্যু আরও আগে গত বছর ২০ ফেব্রুয়ারি হয়েছিল। কিন্তু তাঁর আসনের নির্বাচন এখনও ঘোষণা কেন হল না সেই নিয়ে জল্পনা তৈরি হয়েছে। সুব্রত সাহার ক্ষেত্রে এক মাসের মধ্যে নির্বাচন ঘোষণা হল, কিন্তু সাধন পাণ্ডের ক্ষেত্রে প্রায় এক বছর পার হতে চললেও কেন ভোট ঘোষণা হল না, এই নিয়ে চর্চা।

উল্লেখ্য, বুধবারই জাতীয় নির্বাচন কমিশন ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের বিধানসভা ভোটের দিন ঘোষণা করেছে। আগামী ১৬ ফেব্রুয়ারি ভোট হবে ত্রিপুরায়। ওদিকে আগামী ২৭ ফেব্রুয়ারি ভোট হবে নাগাল্যান্ড এবং মেঘালয় রাজ্যে। তিন রাজ্যের ভোটের ফলপ্রকাশ একই দিনে, আগামী ২ মার্চ। এই তিন রাজ্যের ভোটের জন্য ৬৯ সাধারণ পর্ষবেক্ষক এবং ৩৩ জন পুলিশ পর্যবেক্ষক থাকবেন।

From around the web

Education

Headlines