×

'যেটা ভুল সেটা ভুল', আবাস নিয়ে বললেন দেব, মিঠুন-সখ্যতা নিয়েও দিলেন জবাব

 
দেব

দাসপুর: আবাস যোজনা নিয়ে শাসক দল তৃণমূলের চাপ বাড়িয়েছে বিজেপি সহ বিরোধীরা। উঠে আসছে একের পর দুর্নীতির অভিযোগ। যদিও ঘাসফুল শিবিরও পাল্টা দিচ্ছে গেরুয়া বাহিনীকে। কিন্তু তাতে আলোচনা থামছে না। বরং দিন দিন বিতর্ক বাড়ছে। এই আবহে আবাস ইস্যুতে মুখ খুললেন তৃণমূল সাংসদ দেব। আবার বিজেপি নেতা মিঠূন চক্রবর্তীর সঙ্গে সখ্যতা নিয়েও দিলেন জবাব। পশ্চিম মেদিনীরের দাসপুরে এক সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকেই এই নিয়ে মন্তব্য করলেন তারকা।

আরও পড়ুন- ফের কি হামলার শিকার বন্দে ভারত? যাত্রীদের বড় অভিযোগ

আবাস দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এই আবহে দেবের বক্তব্য, দলমত নির্বিশেষে যেটা ভুল, সেটা ভুলই। তাঁর কথায়, যাঁদের পাকা বাড়ি আছে, তাঁরা অনেকে প্রকল্পের সুবিধা পেয়ে যাচ্ছে, আবার যাঁদের মাথায় ছাদ নেই, তাঁরা পাচ্ছেন না। এটা ভুলই। বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যের অন্দরে তাতে তাঁর এই বক্তব্য কতটা সুরাহা করবে তা সময়ই বলবে। তবে তিনি নিজে এখন বিতর্কের জায়গায় আছেন বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর সঙ্গে সিনেমা করা নিয়ে। এই ইস্যুতেই আলোচনা কম কিছু হয়নি। তৃণমূলের তরফে মিঠুন চক্রবর্তীর অভিনয় নিয়ে কটাক্ষ করা হয়েছে। অন্যদিকে নন্দনে তাঁদের ছবি জায়গা না পাওয়া নিয়েও তোলপাড় চলেছে। এই নিয়েই কথা বলেন দেব।

তৃণমূলের এই তারকা সাংসদ প্রশ্ন তোলেন, তিনি আর মিঠুন-দা যদি বাবা-ছেলের মতো থাকতে পারেন, তাহলে সাধারণ মানুষ বা গ্রামের মানুষেরা কেন লড়াই করছে? রাজনীতি মানে মানুষের পাশে থাকা, মারপিট, রক্তারক্তি নয়। এই রাজনীতিতে যে তিনি বিশ্বাস করেন না সেটাও আরও একবার স্পষ্ট করে দিয়েছেন। এদিকে বন্দে ভারত এক্সপ্রেসে হামলার ঘটনা নিয়েও বার্তা দিয়েছেন তিনি। দেবের কথায়, ট্রেন মোদী বা দিদির নয়, ট্রেন সকলের। যারা হামলা করছেন তারা শিক্ষার অভাবেই করছেন।

From around the web

Education

Headlines