×

মমতার মুখে কুকু ডাক নিয়ে 'মিম', দেবাংশু তুলে ধরলেন 'হুইসলিং ভিলেজ', একহাত বিরোধীদের

 
দেবা_মমতা

কলকাতা: আবার 'মিম' হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে। সোশ্যাল মিডিয়া জুড়ে এখন সেই 'মিম' অহরহ দেখা যাচ্ছে। বিভিন্ন গান বা অন্য কিছু মজার ভিডিওর সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণের একটি নির্দিষ্ট অংশ। সেই নিয়ে চর্চা তুঙ্গে। এই বিষয় নিয়ে এবার গর্জে উঠলেন তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। বিজেপি, সিপিএম সহ মমতা বিরোধীদের একহাত নিয়ে তিনি বোঝাতে চাইলেন যে তাঁদের 'দিদি' ভাষণে ঠিক কী বলতে চেয়েছেন।

আরও পড়ুন- ব্যঙ্গচিত্র মামলায় ১১ বছর পর ‘মুক্তি’, ‘গণতন্ত্রপ্রিয় নাগরিকের জয়’ বললেন অম্বিকেশ 

সম্প্রতি মেঘালয়ে গিয়ে গারো পার্বত্য অঞ্চলে একটি জনসভা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভারই একটি অংশে তিনি রাজ্যের একটি গ্রামের কথা বলেন যেখানে মানুষের নাম সঙ্গীতের সুরের মতো। সেই বক্তব্যের অংশ নিয়েই সোশ্যাল মিডিয়ায় 'মিম' তৈরি হয়েছে। সেই সংক্ষিপ্ত ভিডিওটি নেটিজেনদের হাসির খোরাক হয়েছে। এই নিয়েই সমাজ মাধ্যমে সোচ্চার হলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য। বিরোধীদের আক্রমণ করে বললেন, 'ভুল খেলে ফেলেছেন দাদা।' পাশাপাশি বিজেপি, সিপিএম সমর্থকদের একহাত নিয়ে তাদের 'মাকু' বলেও সম্বোধন করেন তিনি।

আরও পড়ুন- কুন্তল ঘনিষ্ঠ বলাগড়ের তৃণমূল নেতা শান্তনুর বাড়িতে এবার ইডির তল্লাশি!

গোটা ইস্যু নিয়ে নিজে একটি ভিডিও পোস্ট করেছেন দেবাংশু। তিনি ভিডিওর ওপরে লিখেছেন, 'দিদির মুখে কুকু, হেসে ফেলেছে মাকু।' এরপর তিনি ভিডিও বার্তায় বলেন, ''মমতা বন্দ্যোপাধ্যায়কে মেঘালয়ে গিয়ে কুকু করতে শুনে মাকু বিজেপিদের ট্রোলিং শুরু হয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই তারা যত ট্রোল করে, ততই নিজেদের মূর্খ প্রমাণ করে। মমতা বন্দ্যোপাধ্যায় দিনদিন বিশ্বজনীন হয়ে উঠছেন, ওরা আরও মূর্খ হয়ে যাচ্ছে।'' কেন এমন বলছেন তা নিজের ভিডিওতে স্পষ্ট করে দেন দেবাংশু। আর সকলকে অনুরোধ করেন যাতে কেউ বিজেপি এবং সিপিএমের পাতা ফাঁদে পা দিয়ে ওই 'মিম' নিয়ে হেসে নিজেকে মূর্খ না প্রমাণ করেন।  

আসলে দেবাংশু নিজের ভিডিওতে একটি 'ট্রাভেল ভ্লগ' দেখিয়েছেন যেখানে মেঘালয়ের 'হুইসলিং ভিলেজে'র কথা তুলে ধরা হয়েছে। যেখানে সকলের নাম ওই সঙ্গীতের সুরের মতোই। একে অপরকে তারা সুর করেই ডাকে। তাঁদের বলা হয় 'উইস্লিং ট্রাইভ'। বিষয় হল, মেঘালয়ের অনেক গ্রামেই সন্তান জন্মের পর মায়েদের মুখে প্রথম যে গানটা আসে, তাই সেই সন্তানের নামে পরিণত হয়। 

From around the web

Education

Headlines