×

কুমন্তব্য! এবার শুভেন্দুর বিরুদ্ধেই অভিযোগ দায়ের রাজ্যের মন্ত্রীর

 
শুভেন্দু

কলকাতা: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরির অশোভন মন্তব্য নিয়ে তোলপাড় রাজ্য। বিজেপি প্রথম থেকেই এই ইস্যুতে গর্জে উঠেছে। খোদ বিধায়ক শুভেন্দু অধিকারী সহ বঙ্গ বিজেপি নেতারা প্রতিবাদ রাস্তায় নেমেছেন। কিন্তু একই অভিযোগে বিদ্ধ হতে হয়েছে শুভেন্দু অধিকারীকেও। রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদাকে নিয়ে তিনি কুমন্তব্য করেছেন বলে অভিযোগ। তার প্রেক্ষিতে এবার ঝাড়গ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন বীরবাহা।

আরও পড়ুন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

রাজ্যের মন্ত্রীর বক্তব্য, গত জানুয়ারি মাসে নেতাই যাওয়ার পথে শুভেন্দুকে আটকেছিল পুলিশ। সেই সময় তিনি তাঁর সম্পর্ক অশালীন মন্তব্য করেছিলেন। তার ভিত্তিতেই এই অভিযোগ দায়ের করেছেন বীরবাহা। তিনি জানিয়েছেন, তারা আদিবাসী সম্প্রদায়ের মানুষ বলে বিরোধী দলনেতা এ রকম কথা বলেছেন। কিন্তু তাঁর যে কথা তা কোনও ভদ্র লোকের হতে পারে না। এর প্রতিবাদ জানাতেই তিনি থানার দ্বারস্থ হয়েছে। প্রসঙ্গত, শুভেন্দুর ‘বিতর্কিত’ মন্তব্যের একটি ভিডিয়ো প্রকাশ হয়েছিল। তাতে শুভেন্দুকে বলতে শোনা যায়, ''দেবনাথ হাঁসদা ও বিরবাহা হাঁসদা, এরা শিশু। এগুলো আমার জুতোর তলায় থাকে।'' যদিওভিডিওর সত্যতা আজ বিকেল ডট কম যাচাই করেনি।

এই মুহূর্তে রাজ্য তৃণমূল বিধায়ক তথা কারা প্রতিমন্ত্রী অখিল গিরির মন্তব্য নিয়েই উত্তাল। তাঁর বিরুদ্ধে থানা, আদালত সব জায়গাতেই মামলা হয়েছে। বিজেপি তাঁর পদত্যাগ দাবি করেছে। যদিও মুখ্যমন্ত্রী নিজে এই বিষয়ে ক্ষমা প্রার্থনা করেছেন। তাঁর কথায়, অখিল গিরি যা বলেছেন তা কাম্য নয় এবং তিনি বা সরকার সমর্থন জানাচ্ছে না। কিন্তু তাঁর পদত্যাগ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

From around the web

Education

Headlines