×

হাসপাতালের 'দালালরাজ' নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, দিলেন কড়া বার্তা

 
CM_ranaghat

কলকাতা: একের পর এক অভিযোগ দীর্ঘ সময় ধরেই শুনে আসছেন তিনি। হাসপাতালের দালালরাজ নিয়ে অবশেষে কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসাকেন্দ্রের পরিবেশ যাতে ঠিক থাকে তার জন্য স্বাস্থ্য দফতরকে কড়া নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে যাতে কোনও সমস্যা না তৈরি হয় সেই বিষয়েও নজর রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার বিধানসভায় এই ইস্যুতে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- শূন্যের দিকেই এগোচ্ছে বঙ্গের কোভিড গ্রাফ, আরও তলানিতে সংক্রমণ

এদিন বিধানসভায় এক বিজেপি বিধায়ক স্বাস্থ্য সম্পর্কিত প্রশ্ন করলে মুখ্যমন্ত্রী দালালের বিরুদ্ধে জেলা পুলিশকে জানানোর কথা বলেন। স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে যাতে রোগীরা চিকিৎসা পান, সেটিও নিশ্চিত করার নির্দেশ তিনি স্বাস্থ্য দফতরকে দিয়েছেন। আসলে এদিন অভিযোগ তোলা হয় যে, হাসপাতালে দালালচক্র চলছে। সেই প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রীর প্রশ্ন ছিল, 'হাসপাতালে দালালচক্র চলবে কেন?' আর সেই পরিপ্রেক্ষিতেই তিনি বিষয়ের ওপর নজর রাখার কথা বলেছেন। তাঁর কথায়, স্বাস্থ্য দফতর এবং জেলা পুলিশকে এই ব্যাপারে মনিটরিং করতে হবে। এত ভাল স্বাস্থ্য পরিষেবা কোথাও নেই, তাই কোথাও যাতে কোনও সমস্যা না হয় সেই বিষয়টি নিশ্চিত করতে হবে।

হাসপাতালে পৌঁছেই আগে টাকার ব্যাপারে ভাবতে হয় রোগীদের। এটাই যেন নিয়ম হয়ে গিয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী এই ভাবনা পাল্টানোর কথা বলেন। তিনি জানান, হাসপাতালে আগে চিকিৎসা পরে টাকা। অনেক হাসপাতালে আগে টাকা দিতে বলে। তবে সবাইকে আগে চিকিৎসা দিতে হবে। স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা দেওয়ার কথা বলেন তিনি। ফের হুঁশিয়ারি দিয়ে এও জানান, যারা নির্দেশ মানবেন না তাদের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।   

From around the web

Education

Headlines