×

ডেঙ্গিতে কত মৃত্যু? বিধানসভায় জানালেন মমতা, তথ্য গোপনের অভিযোগ বিরোধীদের

 
মমতা

কলকাতা: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে অনেক আগে থেকেই উদ্বেগ আছে। বিগত কয়েক সপ্তাহ ধরে লাগাতার সংক্রমণ বাড়ছিল ডেঙ্গির। মৃত্যুও হয়েছে একাধিক। বিজেপি সহ অন্যান্য বিরোধী দল রাজ্যের সরকারের দিকে নিশানা করেছে এই ইস্যুতে। দাবি করেছে যে, সরকার এই রোগ নিয়ন্ত্রণের ব্যর্থ হয়েছে। যদিও উত্তরবঙ্গের এক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন যে, ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। বুধবার বিধানসভায় তিনি ডেঙ্গিতে মৃত্যু নিয়ে তথ্য দিলেন।

আরও পড়ুন- শীতের পথে ‘ভিলেন’ নিম্নচাপ, কলকাতায় জাঁকিয়ে শীত কবে? কী বলছে হাওয়া অফিস

এদিন বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যে ডেঙ্গিতে ১১ জন মারা গিয়েছে। এদের মধ্যে ছয় জনের সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে এবং পাঁচ জনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, শিলিগুড়ি, হুগলিতে সবথেকে বেশি বাড়বাড়ন্ত হয়েছে ডেঙ্গির। এছাড়াও তিনি জানান, এখন ডেঙ্গি নিয়ন্ত্রণে এসে গিয়েছে। ঠান্ডা পড়ার পর আরও কমে যাবে সংক্রমণ। তবে মুখ্যমন্ত্রীর এই তথ্য নিয়ে একেবারেই নিশ্চিত হতে পারছেন না বিরোধীদের সকলে। তাদের দাবি, রাজ্য সরকার ডেঙ্গি নিয়ে তথ্য লুকাচ্ছে।

যদিও এদিনই মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়তেও মুখ খুলেছেন। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নিয়ম অনুযায়ী দেওয়া যায় না তথ্য। তাই তথ্য দেওয়া হচ্ছে না। একই সঙ্গে তাঁর দাবি, অন্যান্য রাজ্যেও ডেঙ্গির সংক্রমণ বেড়েছে কিন্তু তারাও তথ্য দেয়নি এই নিয়ম মেনেই। প্রসঙ্গত, মঙ্গলবার ডেঙ্গি ইস্যুতে উত্তাল হয় বিধানসভা। বিজেপির মুলতুবি প্রস্তাব গৃহীত না হওয়ায় বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন। বিধানসভার বাইরে এসেও তারা বিক্ষোভ দেখায়।  

From around the web

Education

Headlines