×

'সিট'-এর প্রধানের বদল চেয়ে হাইকোর্ট সিবিআই, তিনজনের নাম চাইল আদালত

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: নিয়োগ দুর্নীতি কাণ্ড সিবিআই তদন্তের ওপর উষ্মা প্রকাশ করে 'সিট'-এ বদল এনেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআই ডিআইজি অখিলেশ সিং-কে 'সিট'-এর প্রধান করা হয়েছিল। তবে অখিলেশ সিং-এর বদল চেয়ে বিচারপতির বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করেছে সিবিআই, এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

সূত্রের খবর, আইজি পদে উন্নিত হয়েছেন অখিলেশ সিং। নিজের ক্যাডারে (অসম) উন্নিত হয়েছেন তিনি। তাই এই মামলার তদন্তের জন্য গঠিত 'সিট'-এর প্রধান পদের বদল চাইছে সিবিআই। তদন্তকারী সংস্থার হয়ে ডেপুটি সলিসিটর জেনারেল দৃষ্টি আকর্ষণ করেছেন৷ জানা গিয়েছে, শুক্রবার সিবিআইয়ের পক্ষ থেকে আদালতে পরিবর্তিত তিনজন সিবিআইয়ের অধিকারিকদের নাম আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

কলকাতা হাইকোর্টের তরফ থেকে গতকাল জানানো হয়েছিল, অখিলেশ সিং নিয়োগ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই তদন্ত থেকে সরে যেতে পারবে না। এছাড়াও অন্য কোনও মামলায় তাঁকে যুক্ত করতে পারবে না সিবিআই এবং তাঁকে আদালতের অনুমতি ছাড়া বদলিও করতে পারা যাবে না। তবে এখন যেহেতু তিনি অসম পুলিশের আইজি পদে, তাই 'সিট'-এর দায়িত্ব নিচ্ছেন না অখিলেশ সিং।

From around the web

Education

Headlines