×

৫০টির বেশি বেনামি অ্যাকাউন্টের হদিশ পেল সিবিআই, চাঞ্চল্য 

 
সিবিআই

কলকাতা: সিউড়ি সমবায় ব্যাঙ্কে সিবিআই হানা। আর এই হানার ফলে হদিশ মিলল ৫০টিরও বেশি বেনামি অ্যাকাউন্ট। এমনই দাবি করেছে সিবিআই। তাদের আরও দাবি, এই অ্যাকাউন্টগুলিতে ১০ কোটিরও বেশি কালো টাকা সাদা করা হয়েছে। এদিন এই ব্যাঙ্কে আচমকা হানা দেন সিবিআইয়ের গরু পাচার কাণ্ডের তদন্তকারী কয়েকজন অফিসার। তারাই কিছু নথি খতিয়ে দেখেন এবং দাবি করেন যে, এই ব্যাঙ্কের ৫০টিরও বেশি বেনামি অ্যাকাউন্ট থেকে সময়ে সময়ে বহু কোটি টাকা সাদা করা হয়েছে। প্রতিটি অ্যাকাউন্ট থেকেই এই কাজ করা হয়েছে বলে দাবি।

আরও পড়ুন- মিড ডে মিলে এবার বাড়তি পুষ্টি, শুধু ডিম-সোয়াবিন নয়! পড়ুয়াদের পাতে পড়বে চিকেন-ফলও

সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, যে সমস্ত বেনামি অ্যাকাউন্টের হদিশ তারা পেয়েছেন সেই সব অ্যাকাউন্টের সঙ্গে খাদ্য দফতরের সূত্র মিলেছে। আর যাদের নামে এই অ্যাকাউন্ট তারা কখনই জানতেন না যে তাদের নামে নিয়ে কেউ অ্যাকাউন্ট খুলেছে। এমনকি অ্যাকাউন্ট খুলতে যে নথি লাগে তাও অন্যভাবে জোগাড় করা হয়েছিল। অর্থাৎ, পুরোটাই বেআইনিভাবে করা হয়েছে বলে জানাচ্ছে সিবিআই। আরও জানা গিয়েছে, যাদের নামে অ্যাকাউন্ট খোলা হয়েছে তাদের কয়েকজনের সঙ্গে কথা বলেছেন সিবিআই আধিকারিকরা। তারা জানিয়েছেন যে, নথি দেওয়া বা নতুন অ্যাকাউন্ট খোলার বিষয়ে তারা কিছুই জানেন না।

ইতিমধ্যেই গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল এবং তাঁর দেহরক্ষী সায়গল হোসেনকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। পাশাপাশি আদালতের নির্দেশে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রতকে সংশোধনাগারে গিয়ে জিজ্ঞাসাবাদও করতে পারবেন সিবিআই-এর আধিকারিকরা। বৃহস্পতিবারের শুনানিতে সিবিআইকে এই অনুমতি দেয় আসানসোলের বিশেষ আদালত।

From around the web

Education

Headlines