×

মন্ত্রিসভা থেকে পদত্যাগ চাই! অখিলের বিরুদ্ধে রাজভবনের দারস্থ বিজেপি

 
bjp

কলকাতা: রাষ্ট্রপতিকে নিয়ে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্যকে হাতিয়ার করে পথে নেমে প্রতিবাদ দেখাচ্ছে বিজেপি। থানায় মামলা করা থেকে শুরু করে মহিলা কমিশনের দ্বারস্থ পর্যন্ত হয়েছে তারা। এবার এই ইস্যুতে রাজ্যপালের কাছে গেল গেরুয়া শিবির। রাজ্যের মন্ত্রিসভা থেকে অখিল গিরির পদত্যাগের দাবিতে রাজ্যপালকে স্মারকলিপি জমা দিয়েছে বিজেপির প্রতিনিধি দল।

আরও পড়ন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

সূত্রের খবর, সোমবার বিধানসভায় বিরোধী দলের ঘরে জরুরি ভিত্তিতে বৈঠকে বসেছিলেন বিজেপি বিধায়কেরা‌। সেখানেই অখিল গিরির পদত্যাগের দাবি নিয়ে সকলে সহমত পোষণ করেন এবং রাজ্যপাল লা গণেশনের দ্বারস্থ হওয়ার ব্যাপারে সম্মত হন। সেই বৈঠকের পর এদিন বিকেলে বিধানসভা থেকে জাতীয় পতাকা হাতে নিয়ে এবং গলায় রাষ্ট্রপতির ছবি ঝুলিয়ে মিছিল করে রাজভবন যান বিজেপি বিধায়করা। যদিও রাজ্যপাল সেখানে ছিলেন না। তাই রাজভবনের সচিবের কাছেই নিজেদের দাবিপত্র জমা দেন তাঁরা। এই বিধায়কদের মধ্যে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, নেত্রী অগ্নিমিত্রা পল সহ অনেকেই।

এদিকে সোমবারই নবান্নে সাংবাদিক বৈঠকের সময়ে গোটা ইস্যুতে অখিল গিরির মন্তব্যের প্রতিবাদ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতিকে সম্মান জানান এবং ক্ষমা প্রার্থনা করেন। তিনি বলেন, ''রাষ্ট্রপতিকে আমরা সকলে শ্রদ্ধা করি। সম্মান করি এবং তিনি একজন প্রচণ্ড সম্মানজনক নারী। তাঁর সম্পর্কে অখিলের এই মন্তব্য করা ঠিক হয়নি।'' তিনি জানিয়েছেন, এটাকে তারা নিন্দা করেছেন এবং পার্টি থেকে ওঁকে সাবধান করা হয়েছে। মমতার কথায়, তারা ওঁর মন্তব্য সমর্থন করেন না, বলে দেওয়া হয়েছে যেন আর কখনও এই ধরনের মন্তব্য না করা হয়। 

From around the web

Education

Headlines