×

ডেঙ্গি ইস্যুতে উত্তেজনা বিধানসভায়, ওয়াকআউট বিজেপির

 
বিধানসভা

কলকাতা: করোনা ভাইরাস পরিস্থিতির আতঙ্ক এখন যেন বঙ্গে ফিরিয়ে এনেছে ডেঙ্গি। কলকাতা এবং সংলগ্ন এলাকা ছাড়াও একাধিক জেলায় এই রোগের বাড়বাড়ন্ত চোখে পড়েছে। সংক্রমণের বৃদ্ধির পাশাপাশি মৃত্যুও হয়েছে অনেক। তাই চিন্তা যে থাকবে তা স্বাভাবিক। কিন্তু রাজ্যের বিরোধীদের বক্তব্য, প্রশাসন পুরোপুরি ব্যর্থ এই পরিস্থিতি সামাল দিতে। এই নিয়ে মঙ্গলবার উত্তপ্ত হল বিধানসভা। বিজেপির মুলতুবি প্রস্তাব গৃহীত না হওয়ায় বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন। সরকারকে নিশানা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন- শীতের পথে ‘ভিলেন’ নিম্নচাপ, কলকাতায় জাঁকিয়ে শীত কবে? কী বলছে হাওয়া অফিস

এদিন মূলত উত্তরবঙ্গের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিধানসভার অধিবেশনে মুলতুবি প্রস্তাব জমা দেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। জানান, প্রস্তাব গৃহীত হলে তারা আলোচনায় অংশ নেবেন। কিন্তু অভিযোগ, তাদের প্রস্তাব নিয়ে কোনও রকম আলোচনা করা হয়নি। তাই প্রতিবাদ দেখিয়ে বিধানসভা থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। বিধানসভার বাইরে এসেও তারা বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিধায়ক শুভেন্দু অধিকারীর বক্তব্য, ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলার জন্য কী কী পদক্ষেপ করা হয়েছে তাই জানতে চাওয়া হয়েছিল। কিন্তু তা নিয়ে আলোচনা করতে দেওয়া হয়নি।

শুভেন্দু আরও অভিযোগ করে বলেছেন, বিধানসভায় স্বাস্থ্যমন্ত্রী বা স্বাস্থ্য দফতরের কেউ আসেন না। কোনও আলোচনা হয় না। এদিকে তাদের প্রস্তাবও মেনে নেওয়া হয়নি। রাজ্য সরকার কোনও কথা শুনতে নারাজ। কিন্তু দিনদিন পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে। বিজেপি বিধায়কের কটাক্ষ, হালে সরকারের ঘুম ভেঙেছে এবং বৈঠক ডাকা হচ্ছে। 

From around the web

Education

Headlines