×

ডেঙ্গি রুখতে ব্যর্থ প্রশাসন, বিজেপির পুরসভা অভিযানে ধুন্ধুমার, আটক অনেকে

 
BJP

কলকাতা: রাজ্যবাসীর কাছে যে করোনার থেকেও এখন বেশি চিন্তার হয়ে দাঁড়িয়েছে ডেঙ্গি সংক্রমণ তা মানতেই হবে। বিগত কয়েক সপ্তাহ ধরে যে হারে আক্রান্তের সংখ্যা বেড়েছে তাতে আতঙ্কিত হতেই হয়। এই ইস্যু তুলে ধরেই বৃহস্পতিবার পথে নেমেছিল রাজ্য বিজেপি। দলীয় সদর দফতর মুরলিধর সেন লেনের কার্যালয় থেকে কলকাতা পুরসভার অফিস পর্যন্ত মিছিল করার সিদ্ধান্ত নেয় তারা। কিন্তু মাঝপথেই পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিজেপি একাধিক নেতা, কর্মীরা। অগ্নিমিত্রা পল, সজল ঘোষ সহ অনেককে ইতিমধ্যেই আটক করা হয়েছে।

আরও পড়ুন- ডানলপের বহুতলে ‘বিস্ফোরণ’ থেকে বিধ্বংসী আগুন, ফ্ল্যাটে আটকে একাধিক মহিলা-শিশু

ডেঙ্গি নির্মূল করতে যথাযথ কাজ করছে না কলকাতা পুরসভা, এই অভিযোগ তুলে এদিন বিক্ষোভ মিছিল করছিল বিজেপি যুব-মোর্চার কর্মী, সমর্থকরা। কিন্তু মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে পুরসভার দিকে এগোতেই পুলিশি বাধার মুখে পড়ে। সেখানেই বচসা থেকে কার্যত হাতাহাতিতে জড়ান বিজেপি কর্মী এবং পুলিশ আধিকারিকরা। রাস্তায় অবস্থান বিক্ষোভে বসে পড়েন নেত্রী অগ্নিমিত্রা পল, সজল ঘোষ, মীনাদেবী পুরোহিতরা। এরপরই পুলিশ সঙ্গে সঙ্গে কয়েকজনকে আটক করে প্রিজন ভ্যানে তোলে। আপাতত উত্তেজনা ছড়িয়ে রয়েছে গোটা এলাকায়।

বিজেপি তরফ থেকে দাবি, গত কয়েক মাসে বাংলায় করোনার থেকেও বেশি ভয়ঙ্কর হয়ে উঠেছে ডেঙ্গি। ঘরে ঘরে সংক্রমণ ধরা পড়ছে রীতিমতো। কিন্তু রাজ্য সরকার, পুরসভা কোনও কাজ করছে না। তারা ব্যর্থ। এমনকি তথ্য কারচুপি করার অভিযোগও তোলা হচ্ছে প্রশাসনের বিরুদ্ধে। গেরুয়া শিবিরের বক্তব্য, করোনার সময় তথ্য লুকিয়েছিল রাজ্য, এখনও ডেঙ্গি নিয়ে তাই করা হচ্ছে।  

From around the web

Education

Headlines