×

যা হওয়ার খুব শীঘ্রই...! বঙ্গভঙ্গ নিয়ে বিস্ফোরক মন্তব্য অনন্ত মহারাজের

 
ananta

কোচবিহার: মাঝে একটা সময় এসেছিল যখন একাধিক বিজেপি নেতা বাংলা ভাগের দাবি তুলছিলেন। উত্তরবঙ্গ ভেঙে আলাদা একটি রাজ্য গড়ার দাবি করছিলেন। যে নেতারা এই দাবি তুলে সরব হয়েছিলেন তাঁদের তীব্র সমালোচনা করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আসরে নামতে দেখা যায় খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে সম্প্রতি আবার একবার এই ইস্যু উদ্ঘাটিত হল এবং আরও বিস্ফোরক দাবি করলেন জিসিপিএ নেতা অনন্ত মহারাজ। বললেন, বাংলা ভাগ নাকি হয়েই গিয়েছে।

আরও পড়ুন- দুর্নীতিগ্রস্থদের শাস্তির দাবি, বিক্ষোভ মিছিল করে মুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি

কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয় হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। তারপর শুক্রবার কোচবিহারের সাংসদের বাড়িতে গিয়েছিলেন জিসিপিএ নেতা অনন্ত মহারাজ। সেখানে তিনি তাঁর সঙ্গে বৈঠক করেন। আর এই বৈঠক শেষেই বিস্ফোরক দাবি করে তাঁর বক্তব্য, যা হওয়ার খুব শিগগিরই হবে! এমনিতেই বিগত কিছুদিন ধরেই পৃথক উত্তরবঙ্গের দাবিতে জোরাল সওয়াল করছেন অনন্ত মহারাজ। সেই প্রেক্ষিতে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেই তাঁর এই মন্তব্য রাজনৈতিক উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছে রাজ্যে। যদিও খোদ নিশীথ প্রামাণিক এই বিষয়ে তেমন কোনও কথা বলেননি। তাঁর দাবি, এই সাক্ষাতের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। পুরোটাই সৌজন্য।

তবে গোটা বিষয় নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস শিবির। তাদের বক্তব্য, যাঁর সঙ্গে বৈঠক করে বেরিয়ে এসে অনন্ত এমন দাবি করলেন সেই নিশীথ প্রমাণিককে কিছুই বলতে শোনা গেল না। এতএব বোঝাই যাচ্ছে, ব্যাপারটি ভাঁওতা ছাড়া কিছুই নয়।

From around the web

Education

Headlines