×

দুর্নীতিগ্রস্থদের শাস্তির দাবি, বিক্ষোভ মিছিল করে মুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি

 
SSC

কলকাতা: অবিলম্বে সমস্ত বঞ্চিত চাকরি প্রার্থীদের নিয়োগ করতে হবে। দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। ফের একবার এমন দাবি তুলে গর্জে উঠল শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী-ঐক্য মঞ্চ। এই প্রেক্ষিতেই এই সংগঠন শনিবার অর্থাৎ ৫ নভেম্বর দুপুর ১ টায় সুবোধ মল্লিক স্কোয়ার থেকে বিভিন্ন স্তরের বঞ্চিত চাকরি প্রার্থী এবং শিক্ষানুরাগী ব্যক্তিদের নিয়ে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে।

আরও পড়ুন- অনুব্রতের বাড়ির পরিচারক থেকে কাউন্সিলর! সেই মুনের ব্যাঙ্ক থেকে কোটি টাকার লেনদেন!

শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী জানিয়েছেন, সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত তাদের এই মিছিল হবে। এরপর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ডেপুটেশন জমা দেওয়ার কর্মসূচি রয়েছে। এদিনই অবশ্য কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তিনি নিয়োগ প্রক্রিয়ায় বাধা হয়ে দাঁড়াবেন না। কিন্তু যদি দেখেন যে গুরুতর অভিযোগ আসছে, সেক্ষেত্রে তিনি অবশ্যই হস্তক্ষেপ করবেন।

নিয়োগ প্রক্রিয়া নিয়ে পর্ষদের আইনজীবী সৈকত বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের পরিপ্রেক্ষিতে এমনই মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। তাঁর কথায়, চাকরি দেওয়াটা জরুরি। তাই স্বচ্ছভাবে, নিরপেক্ষভাবে পর্ষদ নিয়োগ প্রক্রিয়া চালাক, এটাই আশা। এমনকি যদি কোনও অভিযোগও আসে তার বিচার চলতে পারে, কিন্তু প্রক্রিয়া বন্ধ করার পক্ষে তিনি নন। তবে কোনও গুরুতর অভিযোগ সামনে আসলে তা এড়ানো যাবে না।

From around the web

Education

Headlines