×

বিচারপতি মান্থার কাছে দুঃখ প্রকাশ রাজ্যের এজি'র, কী ঘটল

 
হাইকোর্ট

কলকাতা: অশান্তির আবহ কলকাতা হাইকোর্ট জুড়ে। শেষ দু'দিন পরিস্থিতি উত্তপ্ত থাকলেও বুধবার কিছুটা পরিবর্তন হয়েছে। আপাতত হাইকোর্ট শান্ত, যদিও অবরোধ উঠেছে তবে বয়কট জারি আছে। এই অবস্থায় বিচারপতি রাজা শেখার মান্থার কাছে দুঃখ প্রকাশ করলেন রাজ্যের এডভোকেট জেনারেল। আসলে তাঁকে বিচারপতি জানিয়েছিলেন যে,  অধিকাংশ মামলায় অনুপস্থিত থাকছেন সরকারি আইনজীবীরা। সেই শুনেই দুঃখ প্রকাশ করেন এজি।

আরও পড়ুন- বাইকে প্রেম, বাইক চড়েই বিয়ে! আছে আরও চমক, অভিনব বিয়ে দেখল ক্যানিং

বিচারপতি মান্থাকে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানান, বিক্ষোভের ঘটনায় তিনি দুঃখিত। যা হচ্ছে তা যে খুবই দুর্ভাগ্যজনক ঘটনা সে কথাও বলেন তিনি। একই সঙ্গে বিচারপতিকে আশ্বাস দিয়ে তিনি জানান, খোঁজ নিয়ে তিনি দেখবেন যে বিষয়টি কেন হচ্ছে। এদিন এজি জানিয়েছেন, অনেক মামলায় তাঁকে উপস্থিত থাকতে হচ্ছে তাই এই বিষয় সম্পর্কে তিনি জানতেন না। ওদিকে বিচারপতি জানতে চান যে, রাজ্যের আইনজীবীরা আসছেন না কেন? উত্তর এজি জানান, তারা চায় মামলায় অংশ নিতে। বারের বেশির ভাগ আইনজীবীরা যোগদানের পক্ষে।

শেষ বিচারপতি এও বলেন, বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলা তিনি স্থগিত রেখেছেন। যদিও বিচারপ্রার্থীদের কথা ভাবতেই হবে। দেখা যাক কাল কী হয়। তবে অভিযোগের সুরে এও জানিয়ে রাখেন যে, অনেক গুরুত্বপূর্ণ মামলার শুনানি ছিল আজ কিন্তু সরকারি আইনজীবীর অনুপস্থিত থাকার জন্য মামলায় কোনও নির্দেশ দিতে পারেননি তিনি।

From around the web

Education

Headlines