×

মরসুমের শীতলতম দিন! রাজ্য জুড়ে জাঁকিয়ে শীত, কতটা শীতল কলকাতা? 

 
শীত

কলকাতা: ২০২২ নিরাশ করলেও, নতুন বছরের প্রথম সপ্তাহ থেকেই রাজ্যে জাঁকিয়ে বসেছে শীত৷ উত্তুরে হাওয়ার দাপটে শুরু হয়েছে শীতের ধুন্ধুমার ইনিংস৷ ধাপে ধাপে নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ৷ বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা ১ ডিগ্রি  কম। এই প্রথম মরসুমে তাপমাত্রা ১২ ডিগ্রির  ঘরে ঢুকেছে। গত বছর ১৭ ডিসেম্বর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছিল ১৩.২ ডিগ্রি সেলসিয়াসের পারদ৷ সেটাই ছিল ডিসেম্বরের শীতলতম দিন৷ তবে বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা সেই রেকর্ড ভেঙে ছুঁল ১২ ডিগ্রি সেলসিয়াসকে৷ 

আরও পড়ুন- বঙ্গের কোভিড গ্রাফ কোন দিকে বইছে, জেনে নিন

বুধবার মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি৷ বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস কম।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সারা দিন তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচেই থাকবে। জেলাগুলির উপর ভালো মতোই থাবা বসাবে শীত৷ সকালের আকাশে কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে৷ আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কারই থাকবে।

From around the web

Education

Headlines