×

চাকরিপ্রার্থীদের সকলের জামিন মঞ্জুর, খারিজ হল পুলিশের দাবি

 
exide

কলকাতা: নিয়োগের দাবিতে বুধবার পথে নেমেছিলেন শয়ে শয়ে টেট উত্তীর্ণ প্রার্থীরা। ২০১৪ সালের চাকরি প্রার্থীদের জমায়েত ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় কলকাতার এক্সাইড মোড়। তাদের আন্দোলন তুলতে এলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি হয় চাকরিপ্রার্থীদের। মাথা ফেটে যায় এক আন্দোলনকারীর। অন্যদিকে, এক পুলিশকর্মী কামড়ে দিয়েছেন এক চাকরিপ্রার্থীকে, এমন অভিযোগ ওঠে। সেই ছবিও বিভিন্ন সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়ে। তবে যাদের সেদিন আটক করা হয়েছিল তাঁদের সকলকে আদালত জামিন দিয়েছে।

আরও পড়ুন- 'বিজেপি কী এমন করল?' প্রশ্ন তুলে সিএএ নিয়ে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী

বুধবার ২০১৪ সালে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা বুধবার কয়েকটি দলে ভাগ হয়ে গিয়ে আন্দোলন দেখায়। একটি দল ক্যামাক স্ট্রিটে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতরের কাছে যেতে চাইলে বাধাপ্রাপ্ত হয় পুলিশের দ্বারা। বেশ কয়েকজনকে আটক করা হয়, টানতে টানতে প্রিজন ভ্যানে তোলা হয়। সেই সকল আন্দোলনকারীকে এদিন আদালত জামিন দিয়েছে। আন্দোলনকারীদের আইনজীবী জানিয়েছেন, পুলিশের তরফ থেকে যে আবেদন করা হয়েছিল তা খারিজ করে দিয়েছে কোর্ট। সেই প্রেক্ষিতেই সকলকে জামিন দেওয়া হয়েছে। ৩০ জনকে আটক করেছিল পুলিশ, প্রত্যেকে জামিন পেয়েছেন ৩০০ টাকার বন্ডে। পুলিশের তরফে হেফাজতের আবেদন করা হয়েছিল, সেটাই খারিজ হয়েছে।

আন্দোলনকারীদের আইনজীবীর বক্তব্য, শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশের কামড়ের ঘটনা। হেনস্থা করেছে পুলিশ, মাথা ফাটিয়েছে। বলছে, সংগঠনকে চিহ্নিত করার কথা। তাঁর প্রশ্ন, এরা কি মাওবাদী? এদিকে, আন্দোলনকারীরা এই জামিন নিয়ে খুশি। তাঁদের কথায়, অনৈতিক দাবি করেছে পুলিশ। তারা যদি মনে করে কামড়ে দিয়ে, লাঠিচার্জ করে আন্দোলন আটকানো যাবে, তা করা সম্ভব হবে না।

From around the web

Education

Headlines