×

২০১৪-র টেট পাশদের তালিকা তো বেরোল, তবে তা অসম্পূর্ণ

 
টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের আন্দোলনে রণক্ষেত্র করুণাময়ী

কলকাতা: ২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু সেই তালিকা নিয়ে এবার বড় প্রশ্নচিহ্ন উঠে গেল। আসলে দেখা গিয়েছে, টেট উত্তীর্ণদের অসম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়েছে। শুক্রবার বিকেলে পর্ষদের তরফে দুটি তালিকা প্রকাশ করা হয়। তবে তা অসম্পূর্ণ হওয়ায় বিতর্কের সৃষ্টি হল। তবে কি এখানেও গরমিল? স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গিয়েছে। যদিও এই ইস্যুতে সাফাই দিয়েছেন খোদ প্রাথমিক শিক্ষা পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পাল।

আরও পড়ুন-  রাজ্যের এই প্রকল্পের তথ্য জানাতে বড় পদক্ষেপ সরকারের, ওয়েবসাইটের ব্যবস্থা

যে দুটি তালিকা প্রকাশিত হয়েছে তাতে ২০১৪ সালের ১ লক্ষ ২৪ হাজার ৯৫২ টেট উত্তীর্ণদের নাম আছে কিন্তু তা অসম্পূর্ণ। একই সঙ্গে ২০১৪ সালের টেট পরীক্ষায় ৮২ পেয়েছেন এ রকম ৭ হাজারেরও বেশি সংরক্ষিত পরীক্ষার্থীর তালিকা প্রকাশও করা হয়েছে, সেটি সম্পূর্ণ নয়। পর্ষদের সভাপতি জানান, হাতে এখনও সব তথ্য আসেনি। কিছু তথ্য না থাকার কারণেই এই অসম্পূর্ণ তালিকা প্রকাশ। দাবি করা হয়েছে, পূর্ণ তথ্য হাতে চলে এলেই সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হবে। প্রসঙ্গত, ১ লক্ষ ২৫ হাজার টেট উত্তীর্ণদের যে তালিকা পর্ষদ প্রকাশ করেছে তাতে, বেশ কয়েকটি নামের জায়গা ফাঁকা। আবার সংরক্ষিত পরীক্ষার্থীর তালিকায় কোনও নামই নেই।

ইতিমধ্যেই আদালতের নির্দেশে ১১ হাজার পদে নিয়োগের কথা বলা হয়েছে। তার আগে এই নম্বর জানিয়ে দেওয়া হবে বলে জানান হয়েছিল কিন্তু তা নিয়েও বিতর্ক তৈরি হল। যদিও এই নম্বর বের করা নিয়েও বিতর্ক ছিল। কেন এত সময় লাগল এই নম্বর জানাতে? কেন ৭ বছরের মধ্যে কিছু করা হল না? প্রশ্ন উঠছিল। 

From around the web

Education

Headlines