ভোটের প্রচারে গিয়ে আচমকা সমুদ্রে ঝাঁপ দিলেন রাহুল গান্ধী! তারপর?

কেরালায় বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি

2c127feb47cb653cf7ae6b0c334cb710

কোল্লাম: ৫ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের আসন্ন বিধানসভা নির্বাচনকে ঘিরে এখন গোটা দেশের রাজনৈতিক উন্মাদনা তুঙ্গে। ভোটের আগে কৃষি আইন হোক বা ভারত সরকারের বিদেশ নীতি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা বিজেপি বিরোধিতায় বরাবর প্রথম সারিতে যাঁকে দেখা যায়, তিনি হলেন রাহুল গান্ধী। সম্প্রতি ভোট প্রচারে তিনি গিয়েছেন দক্ষিণ ভারতে, আর সেখান থেকেই এক অভিনব কাণ্ড করে বসলেন এই কংগ্রেস নেতা।

আরও পড়ুন-  গঠন হল না বিকল্প সরকার, পুদুচেরিতে রাষ্ট্রপতি শাসন জারি

কেরালায় নির্বাচনী প্রচার সফরে গিয়ে সমুদ্রে ঝাঁপ দিয়ে সকলকে চমকে দিয়েছেন রাহুল গান্ধী, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। বুধবার কেরালায় সমুদ্রবক্ষে জেলেদের সঙ্গে নৌকায় ঘুরছিলেন তিনি, আর তখনই ঘটান এমন কাণ্ড। আচমকাই আশপাশের সকলকে চমকে দিয়ে সমুদ্রে ঝাঁপ দিয়ে বসেন বছর পঞ্চাশের কংগ্রেস নেতা। তবে নিছক মজার জন্যেই যে এ কাজ করেছেন তিনি, ক্ষণেকের উদ্বেগের পর সঙ্গীরাও তা টের পান।

ঠিক কী হয়েছিল? জানা গেছে, জেলে বা মৎস্যজীবীদের জীবন, কেরালায় তাঁদের অবস্থান এবং উন্নয়নের খোঁজ পেতে এদিন কোল্লাম জেলায় একদল মৎস্যজীবীদের মাঝে গিয়ে উপস্থিত হয়েছিলেন জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। সমুদ্রবক্ষে তাঁরা কীভাবে জাল ফেলে মাছ ধরেন, তা দেখার জন্যে তিনি জেলেদের সঙ্গে নৌকাতেও চেপে বসেন। এরপর যখন জেলেরা সমুদ্রের মাঝে জাল ছুঁড়ে দেন, ঠিক তখনই কাউকে আগে থেকে কিছু না জানিয়ে জলে ঝাঁপ দেন রাহুল গান্ধী।

আরও পড়ুন- রাহুল ‘এহসান ফরামোশ’, এক যোগো আক্রমণ বিজেপি নেতৃত্বের

মাছ ধরার জালের সঙ্গে সঙ্গে কংগ্রেস নেতার এই আচরণে স্বভাবতই উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁর সঙ্গীরা। অন্তত ১০ মিনিট জলে ইচ্ছেমত সাঁতার কেটে ফের নৌকায় উঠে আসেন তিনি। এ প্রসঙ্গে ঘটনাস্থলে উপস্থিত রাহুল গান্ধীর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী জানিয়েছেন, “আমাদের কিছু না বলেই হঠাৎ ঝাঁপ দিয়েছিলেন উনি। আমরা খুব ভয় পেয়ে গিয়েছিলাম, কিন্তু উনি মজায় ছিলেন। সমুদ্রের জলে অন্তত ১০ মিনিট ছিলেন, অসাধারণ সাঁতার কাটতে পারেন রাহুলজি।” এ সময় রাহুল গান্ধীর নৌকায় কংগ্রেস নেতারা ছাড়াও অন্তত ২৩ জন জেলে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *