লড়াইয়ে জোর, ২৩ হাজার কোটির কোভিড প্যাকেজ ঘোষণা কেন্দ্রের

লড়াইয়ে জোর, ২৩ হাজার কোটির কোভিড প্যাকেজ ঘোষণা কেন্দ্রের

0d7d980a9e654bef51e452b91e731363

নয়াদিল্লি: গতকাল শপথ নিয়েছেন মোদীর মন্ত্রিসভার নতুন সদস্যরা। আজ সকলেই নিজ নিজ দায়িত্ব বুঝে নিয়েছেন। এদিকে আজই পরিবর্তিত মন্ত্রিসভার প্রথম বৈঠকে বড় সিদ্ধান্ত গ্রহণ করা হল। দেশের করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ঘোষণা করা হল প্রায় ২৩ হাজার কোটি টাকার প্যাকেজ! কেন্দ্রীয় সরকার বুঝিয়ে দিল যে তারা দেশের কোভিড পরিস্থিতি নিয়ে যথেষ্ট ভাবুক। কারণ বিরোধীরা কেন্দ্রকে সমানে আক্রমণ করে চলেছে এই অভিযোগ তুলে যে কেন্দ্র ঠিক কাজ করছে না অতিমারি পরিস্থিতিতে। 

এদিন ভারতের করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ২৩ হাজার ১২৩ কোটি টাকার আপৎকালীন প্যাকেজের ঘোষণা করা হয়েছে। এই নয়া প্যাকেজের ঘোষণা করেছেন নতুন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। গতকালই ইস্তফা দিয়েছেন প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তাঁর জায়গায় আজ দায়িত্ব নিয়েই বড় ঘোষণা করলেন মনসুখ। হর্ষ বর্ধনের ইস্তফার পর আওয়াজ উঠতে শুরু করেছিল যে, কেন্দ্রীয় সরকার দেশের স্বাস্থ্যের ব্যাপারে নিজের ব্যর্থতা ঢাকতেই এই পদক্ষেপ নিয়েছে। তবে আজ এই প্যাকেজ ঘোষণা নিয়ে বিরোধীরা কী প্রতিক্রিয়া দেয় সেটাই দেখার। প্রসঙ্গত, কেবল হর্ষ বর্ধন নন, বুধবার ইস্তফা দিয়েছেন মোদী সরকারের ১২ জন মন্ত্রীও। তাদের মধ্যে অন্যতম রমেশ পোখরিয়াল, এদিকে, বাংলার বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরীও। 

আরও পড়ুন- ‘আত্মনির্ভর ভারত নয়, লুটেরা ভারত তৈরি করেছে BJP,’ বিরোধীদের নিশানা পার্থর

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৮৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৯ হাজার ৫৫৭ জন। আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৫ হাজার ২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১৭ জনের। আর বাংলায় গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ভাইরাস আক্রান্ত হয়েছেন ৯৯৫ জন। তবে সংক্রমণের নিরিখে আজ আবার উত্তর ২৪ পরগনা শীর্ষে! গত একদিনে সর্বাধিক করোনা আক্রান্তের হদিশ মিলেছে এখানে, সেখানে আক্রান্ত ৯৩ জন। এরপরেই রয়েছে দার্জিলিং। সেখানে একদিনে আক্রান্ত ৮৮ জন। তৃতীয় স্থানে রয়েছে কলকাতা, একদিনে শহরে আক্রান্ত ৮৭ জন। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৯ হাজার ২১৮ জন।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *