বিজেপি ক্ষমতায় রয়েছে, সহ্য হচ্ছে না কংগ্রেসের! আক্রমণ ‘নমো’র

বিজেপি ক্ষমতায় রয়েছে, সহ্য হচ্ছে না কংগ্রেসের! আক্রমণ ‘নমো’র

3dfda1fcaebbc545c4802294e206c321

নয়াদিল্লি: কোমা থেকে বেরোতে পারছে না কংগ্রেস, সহ্য করতে পারছে না যে বিজেপি ক্ষমতায় রয়েছে! ঠিক এই ভাষাতেই দলীয় সাংসদদের এক বৈঠকে কংগ্রেসের উদ্দেশ্যে আক্রমণও শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসকে একহাত নিতে গিয়ে টেনে আনলেন পশ্চিমবঙ্গ, কেরল এবং অসমের নির্বাচনের ফলাফলের কথাও।

এদিন প্রধানমন্ত্রী বলেন, বিজেপি ক্ষমতায় রয়েছে সেটা কংগ্রেসের কোনোভাবেই সহ্য হচ্ছে না তাই নেতিবাচক পরিবেশ তৈরী করে ইচ্ছাকৃত দেশে বিভ্রান্তি ছড়াতে চাইছে তারা। একই সঙ্গে তাঁর বক্তব্য, পশ্চিমবঙ্গ সহ কেরল এবং অসমে নির্বাচনে বিশ্রী ভাবে হারতে হয়েছে কংগ্রেসকে। এতকিছুর পরেও কোমা থেকে বেরোতে পারছে না তাদের দল। সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর উদ্দেশ্যে এমনই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে বিজেপি সাংসদদের পরামর্শ দিয়ে তিনি বলেন, কংগ্রেস সহ অন্যান্য বিরোধীরা যাতে কোনোভাবেই মানুষের মনের মধ্যে প্রভাব ফেলতে না পারে সেই কারণে সরকারের কাজে আরো বেশি করে মনোযোগ দিতে হবে এবং আরো বেশি করে প্রচার করতে হবে। কংগ্রেসকে এক হাত নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরো মন্তব্য করে বলেছেন, কংগ্রেস মনে করে যে ৬০ বছর যেহেতু তারা ক্ষমতায় ছিল তাই ক্ষমতায় থাকাটা হয়তো তাদের জন্মগত অধিকার। তাই এখন যেহেতু তারা ক্ষমতাচ্যুত হয়েছে এবং বিজেপি ক্ষমতায় এসেছে তাই সেটা তাদের কিছুতেই সহ্য হচ্ছে না। 

আরও পড়ুন- অধিকারী পরিবারের আয়ের উৎস নিয়ে বিস্ফোরক প্রশ্ন তুললেন অখিল গিরি

এদিকে, বেকারত্ব ইস্যু নিয়ে প্রথম থেকেই মোদী সরকারের সমালোচনা করে এসেছে কংগ্রেস। আজ এই ইস্যুতেই সংসদে তথ্য পেশ করেছে কেন্দ্রীয় সরকার। জানান হয়েছে, ২০২০ সালের এপ্রিল-জুন মাসে শহরাঞ্চলে বেকারত্বের হার ছিল ২০.৮ শতাংশ৷ সেই সময় কড়া লকডাউন জারি ছিল গোটা দেশে৷ কেন্দ্রীয় শ্রমমন্ত্রী লোকসভায় জানান, ‘‘পিরিয়ডিক লেবার ফোর্স সার্ভে (পিএলএফএস)- ত্রৈমাসিক বুলেটিন ২০২০ এপ্রিল-জুন অনুযায়ী, দেশের শহরাঞ্চলে ১৫ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের ‘কারেন্ট উইকলি স্টেটাস (সিডব্লিউএস)-এ ত্রৈমাসিক বেকারত্বের হার জুলাই-সেপ্টেম্বর ২০১৯ এ ৮.৩ শতাংশ, অক্টোবর-ডিসেম্বর ২০১৯-এ ৭.৮ শতাংশ, জানুয়ারি-মার্চ ২০২০-তে ৯.১ শতাংশ এবং এপ্রিল-জুন ২০২০-তে ছিল ২০.৮ শতাংশ৷’’ সেই সঙ্গে তিনি আরও জানান, যদিও গোটা দেশের সামগ্রিক কর্মসংস্থান ও বেকারত্বের হার শহর ও গ্রামঞ্চলে গোটা বছরের সার্ভে ডাটার উপর ভিত্তি করে বোঝা সম্ভব৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *