মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা, ভারাক্রান্ত ইয়েদুরাপ্পার চোখে জল

মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা, ভারাক্রান্ত ইয়েদুরাপ্পার চোখে জল

167135c33a76049c48b3254c08b7b01b

বেঙ্গালুরু: কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বি এস ইয়েদদুরাপ্পা। আজ রাজভবনে গিয়ে রাজ্যপাল থাওয়ার ছন্দ গেহলটের কাছে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। ঠিক দুবছর আগে আজকের দিনেই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন ইয়েদুরাপ্পা। পাক্কা দু’বছরের মাথায় নিজের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। পদত্যাগপত্র জমা দেওয়ার পর প্রচন্ড ভারাক্রান্ত হয়ে যান ইয়েদুরাপ্পা, চোখে জল চলে আসে তাঁর।

এদিন পদত্যাগ করার আগেই বিধানসভা অধিবেশনে বক্তৃতা দেন ইয়েদুরাপ্পা। তিনি জানান যে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী তাকে কেন্দ্রীয় মন্ত্রী হবার সুযোগ দিয়েছিলেন কিন্তু তিনি রাজ্য ছেড়ে যেতে চাননি। গত দু’বছর ধরে করোনাভাইরাস পরিস্থিতির মতো কঠিন পরিস্থিতি সামাল দিতে হয়েছে তাঁকে। এর আগেও একাধিকবার কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছেন তিনি বলে জানিয়েছেন। যদিও বেশ কয়েকদিন আগে থেকেই জল্পনা সৃষ্টি হয়েছিল যে আদতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে থাকবেন কিনা ইয়েদুরাপ্পা। সেই সময়ে দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন তিনি যার পর কৌতূহল আরো বেড়ে যায়। অবশেষে জল্পনা সত্যি করে আজ নিজের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। 

আরও পড়ুন- তৈরি ‘পিচ’, আজ দিল্লিতে পা রেখে মাস্টারস্ট্রোক দেবেন মমতা

যদিও গত সপ্তাহেই তিনি নিজেই জানিয়েছিলেন যে তখনো তাকে পদত্যাগ করতে বলা হয়নি এবং এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তবে আজ পুরো বিষয়টি একেবারে পরিষ্কার হয়ে গেল। আজ পদত্যাগ করার আগে বিধানসভায় নিজের সরকারের কাজের খতিয়ান তুলে ধরেন ইয়েদুরাপ্পা। সেই খতিয়ান ব্যাখ্যা করার সময়ে প্রায় কেঁদে ফেলেন তিনি। এর পরেই তিনি নিজের সিদ্ধান্ত সকলের সামনে জানিয়ে দেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *