পরিবহন নিয়ে মমতার গুরুত্বপূর্ণ আলোচনা গড়করির সঙ্গে, চাইলেন ফ্লাইওভার

পরিবহন নিয়ে মমতার গুরুত্বপূর্ণ আলোচনা গড়করির সঙ্গে, চাইলেন ফ্লাইওভার

79d3db5765c66b812db713955d9b8867

নয়াদিল্লি: দিল্লি সফরের চতুর্থ দিনেও চরম ব্যস্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে বৈঠক করেছেন তিনি এবং রাজ্যের জন্য রাস্তা সম্প্রসারণ থেকে শুরু করে নতুন ফ্লাইওভারের দাবি করেছেন মমতা। বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তার কিছুটা বিবরণ দেন তিনি।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রত্যেক বছর কুম্ভমেলায় প্রায় কুড়ি থেকে ত্রিশ লক্ষ মানুষ যান। সেই কারণে ব্রিজের অনুরোধ জানিয়েছেন তিনি। এর পাশাপাশি বারাসাত থেকে বনগাঁ পর্যন্ত রাস্তা চেয়েছেন তিনি। এর কারণে বনগাঁ পেট্রাপোল অনেক বেশি সক্রিয় হয়ে যাবে এবং ইন্দো-বাংলাদেশ সম্পর্ক আরো সুদৃঢ় হবে। এর পাশাপাশি মমতা বাংলায় কারখানা তৈরি করার ব্যাপারে অনুরোধ জানিয়েছেন যাতে সেখানে ইলেক্ট্রিক বাস এবং অটো তৈরি হতে পারে। এর পাশাপাশি রাজ্যের একাধিক রাস্তার সম্প্রসারণ নিয়ে আলোচনা হয়েছে দুজনের মধ্যে বলে জানা গিয়েছে। একইসঙ্গে মমতা জানিয়েছেন, একাধিক ঘূর্ণিঝড় আসার ফলে রাজ্যের বড় বড় অনেক রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কারণে নতুন করে সেই রাস্তা সম্প্রসারণ জরুরী এবং তার ভিত্তিতেই এদিন তিনি এই ব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। 

আরও পড়ুন- খাস কলকাতায় এবার পুলিশের জালে ভুয়ো IPS, উদ্ধার বিদেশি আগ্নেয়াস্ত্র-গুলি

মমতা এই প্রসঙ্গেই জানিয়ে দিয়েছেন যে নীতিন গড়করি একটি বৈঠক ডেকেছেন যেখানে তিনি এবং রাজ্যের মুখ্যসচিব সহ ডিজি উপস্থিত থাকবেন। কী ভাবে পরিকল্পনা করে এগোনো যায় সেই নিয়েই আলোচনা হবে এই বৈঠকে। এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় শহর কলকাতার জন্য ফ্লাইওভার চেয়েছেন। তিনি জানিয়েছেন মেট্রো আসতে এখনো প্রায় বছর খানেক সময় লাগতে পারে আর শহরের জনসংখ্যা যেহেতু অনেক বেশি তাই সবার সুবিধার্থে আরো বেশ কয়েকটা ফ্লাইওভার হলে সুবিধাই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *