ইডি জিজ্ঞাসাবাদের পরেই রুদ্ধদ্বার বৈঠক অভিষেকের, কার সঙ্গে?

ইডি জিজ্ঞাসাবাদের পরেই রুদ্ধদ্বার বৈঠক অভিষেকের, কার সঙ্গে?

fc4907f81407cc8395f40eae9368c16f

কলকাতা: গতকাল ইডি ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কয়লা কাণ্ডের তদন্তে দিল্লিতে তাঁকে তলব করা হয়েছিল এবং সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গতকাল সেই জিজ্ঞাসাবাদের পর আজ দিল্লিতে তৃণমূল কংগ্রেস ভোট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। জানা গিয়েছে, দিল্লির এক পাঁচতারা হোটেলে দুজনের বৈঠক হয়েছে। যদিও কী ব্যাপারে দুজনের মধ্যে আলোচনা হয়েছে তা এখনও স্পষ্ট হয়নি।

আরও পড়ুন- CID-র তলবে হাজিরায় ‘না’ শুভেন্দুর, আজ ভবানীভবনে যাচ্ছেন না বিরোধী দলনেতা

সূত্র মারফত জানা গিয়েছে, এদিন সকালে প্রায় দু’ঘণ্টা দুজনের মধ্যে বৈঠক হয়েছে। গতকাল ইডি দপ্তরে অভিষেককে জিজ্ঞাসাবাদ এবং তারপর আজ প্রশান্ত কিশোরের সঙ্গে দিল্লিতেই তাঁর বৈঠক, অবশ্যই এই নিয়ে কৌতূহল সৃষ্টি হয়েছে রাজনৈতিক বিশেষজ্ঞদের মনের অন্তরে। গতকাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপির বিরুদ্ধে এবং দাবি করেছিলেন যে, আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে হারাবে তৃণমূল কংগ্রেস। সেই প্রেক্ষিতে প্রশান্ত কিশোরের সঙ্গে আজ অভিষেকের বৈঠক যে জাতীয় রাজনীতির জন্য আলাদা রকম উন্মাদনা তৈরি করল তা বলতে কোন বাধা নেই। আসলে গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যে বক্তব্য ছিল তা মূলত বিজেপি বিরোধী। 

আরও পড়ুন- সংক্রমণ সামান্য কমলেও ঊর্ধ্বমুখী দেশের অ্যাকটিভ কেস! বাড়ছে চিন্তা

গতকাল অভিষেক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্পষ্ট বলেন, ধমকে এবং চমকে তৃণমূল কংগ্রেসকে আটকানো যাবে না, এই ভাবে তাদের মাথা নিচু করানো যাবে না। একই সঙ্গে তিনি অভিযোগ করেন যে, বিজেপির বিরুদ্ধে লড়াই করলেই হেনস্থা করা হচ্ছে। তবে তাঁর বক্তব্য, আগামী দিনে তৃণমূল কংগ্রেস হারাবে বিজেপিকে, যে সমস্ত রাজ্যের বিজেপি গণতন্ত্র হত্যা করেছে সেই সব রাজ্যে যাবে তৃণমূল, আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে তারাই হারাবেন। তাঁর কথায়, বিজেপি যত খুশি ইডি, সিবিআই, আয়কর দফতর লাগিয়ে নিতে পারে, কিন্তু তাঁরা মাথা নিচু করবেন না। কারোর ক্ষমতা থাকলে তাঁদের আটকাক। তদন্ত প্রসঙ্গে তিনি বলেন, ১০ পয়সার লেনদেন প্রমাণ করতে পারলে হাসিমুখে ফাঁসি মঞ্চে উঠে যাবেন! 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *