BREAKING: গুজরাতে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রূপানি

BREAKING: গুজরাতে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রূপানি

182efd744eaf5be8c2c9b6b64cc81c43

 

আমেদাবাদ:  মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রূপানি৷ কেন হঠাৎ করে ইস্তফা দিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে৷ শনিবার সাংবাদিক বৈঠক করে ইস্তফার কথা ঘোষণা করেন তিনি৷ 

রূপানি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে ইস্তফা দিচ্ছি৷ সংগঠন এবং বিচারধারা আধারিত দল হিসাবে ভারতীয় জনতা পার্টির পরম্পরা অনুসারে সময়ের সঙ্গে সঙ্গে কার্যকর্তাদের দায়িত্বও বদলে যায়৷ এটাই আমার দলের বিশেষত্ব৷ পার্টি যে দায়িত্ব দেয় মনোযোগ সহকারে সেই দায়িত্ব পালন করেন কার্যকর্তারা৷ মুখ্যমন্ত্রী হিসাবে সব ধরনের দায়িত্ব পালনের পর পদত্যাগপত্র দিয়েছি৷ এখন দলীয় সংগঠনে নতুন উদ্যমে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছি৷ এবার দল যে দায়িত্ব দেবে তা নিষ্ঠার সঙ্গে পালন করব৷’’ পাশাপাশি গুজরাতের মানুষের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন বিজয় রূপানি৷ তিনি বলেন,  ‘‘গত পাঁচ বছরে যে নির্বাচন বা উপনির্বাচন হয়েছে, সবকিছুতেই আমাদের জেতানোর জন্য আমরা কৃতজ্ঞ। আমি এবার সংগঠনের দায়িত্ব সামলাব।”

আরও পড়ুন- লড়াইয়ের ৩৩ ঘণ্টা… মুম্বইয়ের ‘নির্ভয়া’ হার মানলেন নৃশংসতার কাছে

তবে কেন হঠাৎ করে তিনি ইস্তফা দিলেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে৷ এবং তাঁর উত্তরসূরি কে হবেন, তা নিয়েও জল্পনা মাথাচাড়া দিয়েছে৷  ২০১৬ সালে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন  আনন্দীবেন প্যাটেল৷ এর পরেই গুজরাতের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন বিজয় রূপানি৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহর ঘনিষ্ঠ হিসাবেই তিনি পরিচিত। তাঁর নেতৃত্বেই ২০১৭ সালে বিধানসভা নির্বাচনে লড়ে বিজেপি। লড়াই কঠিন ছিল৷ তবে  রাজ্যে ফের ক্ষমতায় ফেরে গেরুয়া শিবির। এবং মুখ্যমন্ত্রী হিসাবে বিজয় রূপানিকেই বেছে নেওয়া হয়। প্রসঙ্গত, এই নিয়ে গত দু’মাসে তিন বিজেপি শাসিত রাজ্যে মুখ্যমন্ত্রী বদল হল৷ প্রথমে কর্ণাটক এবং উত্তরাখণ্ড৷ আর এবার প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাটের মুখ্যমন্ত্রী বদলের সিদ্ধান্ত নিল গেরুয়া শিবির৷ যা নিশ্চিত ভাবেই বেশ তাৎপর্যপূর্ণ। 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *