যোগী সরকারের বিজ্ঞাপনে ‘মা’ উড়ালপুল, RTI তৃণমূলের

যোগী সরকারের বিজ্ঞাপনে ‘মা’ উড়ালপুল, RTI তৃণমূলের

c979bfe8f63bc91724be43c61b590b49

কলকাতা: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারি বিজ্ঞাপনে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি ঘিরে এখন বিতর্ক তুঙ্গে। গতকাল এই ছবি সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তেই হইহই শুরু হয়ে যায়। কোনও সময় নষ্ট না করে আক্রমণ শুরু করে রাজ্যের শাসক দল। যদিও বেশ কিছু সময় পরেই ওই ছবি ব্যবহার করা নিয়ে টুইট করে ক্ষমা চায় সংশ্লিষ্ট সংবাদপত্র যারা এই বিজ্ঞাপন দিয়েছিল। মার্কেটিং বিভাগের ভুলের জন্যই এই ঘটনা ঘটেছে, এমন বলে তাঁরা। তবে এই ইস্যু এত সহজে ছেড়ে দিতে রাজি নয় তৃণমূল কংগ্রেস। তারা ইতিমধ্যেই আরটিআই করেছে এই ব্যাপারে। 

আরও পড়ুন- মাস্ক ছাড়া রাস্তায়? আজ থেকে শহরজুড়ে কড়া অভিযান

উত্তরপ্রদেশের তথ্য ও সম্প্রচার দফতরের কাছে এ ব্যাপারে বেশ কয়েকটি প্রশ্ন করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। জানতে চাওয়া হয়েছে, এই বিজ্ঞাপন দেওয়ার দায়িত্বে কারা ছিল, ভুল ছবি ব্যবহার ইচ্ছাকৃত কিনা, সত্যি সংবাদ পত্রের গাফিলতি না অন্য কারণ। এর পাশাপাশি আরও প্রশ্ন তোলা হয়েছে যেমন, বিজ্ঞাপন দেওয়ার আগে উত্তরপ্রদেশ সরকারের কোনও আধিকারিককে সেটা দেখানো হয়েছিল কিনা। যদি না হয়ে থাকে তাহলে কেন দেখানো হয়নি, আর যদি দেখানো হয়, তাহলে কী ভাবে এই ভুল হল, সেই প্রশ্নও ওঠে। এই মর্মে সোমবার তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সকেত এস গোখলে উত্তরপ্রদেশের তথ্য ও সম্প্রচার দফতরকে ইতিমধ্যেই একটি চিঠি দিয়েছেন। 

আরও পড়ুন- লড়াইয়ের ৩৩ ঘণ্টা… মুম্বইয়ের ‘নির্ভয়া’ হার মানলেন নৃশংসতার কাছে

ইতিমধ্যেই যোগী সরকারের তরফে দাবি করা হয়েছে যে, বিজ্ঞাপন যাঁদের তৈরি করতে দেওয়া হয়েছিল ভুল তাঁদের। এই বিজ্ঞাপন নিয়ে তারা কিছু জানে না। আবার অনেকে মনে করছে যে, সংবাদপত্র ভুল করেই এটা করেছে আর অন্য সংবাদমাধ্যম বাড়িয়ে চাড়িয়ে তা দেখাচ্ছে। এদিকে আবার রাজ্যের বিজেপি নেতা সায়ন্তন বসু দাবি করছেন যে, বিজ্ঞাপনে ওটা আদতে কোন উড়ালপুল তা বোঝা যাচ্ছে না। সব মিলিয়ে বলা যায়, আপাতত বিধানসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশের যোগী সরকার বেশ চাপে পড়ে গিয়েছে এই বিজ্ঞাপনের জন্য। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *