বয়সকে বুড়ো আঙুল! ফরাসি ওপেনের সেমিফাইনালে পৌঁছে হুঙ্কার বোপান্নার

বয়সকে বুড়ো আঙুল! ফরাসি ওপেনের সেমিফাইনালে পৌঁছে হুঙ্কার বোপান্নার

c84d969ca981f898d80e2fa282f2926e

নয়াদিল্লি: বয়সকে বুড়ো আঙুল দিয়ে ফের টেনিস কোর্টে গর্জন৷ পুরুষদের ডাবল্‌সে মাতওয়ে মিডলকুপের সঙ্গে জুটি বেঁধে সোমবার ফরাসি ওপেনের সেমিফাইনালে পৌঁছলেন ভারতের রোহান বোপান্না৷ কোয়ার্টার ফাইনালে হারালেন লয়েড গ্লাসপুল এবং হ্যারি হেলিওভারাকের জুটিকে। ম্যাচের ফল  ৪-৬, ৬-৪, ৭-৬ (৩)।

আরও পড়ুন- ফাইনাল ম্যাচের কয়েক ঘণ্টার মধ্যেই পরীক্ষার হলে খুদে গ্র্যান্ডমাস্টার, একাগ্রতার পাঠ শেখাল প্রজ্ঞানন্দ

৭ বছর পর কাটল খরা৷ ২০১৫ সালের পর প্রথম পুরুষদের ডাবল্‌সে কোনও গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠলেন ৪২ বছরের রোহন বোপান্না। এই বয়সে পৌঁছে অধিকাংশ খেলোয়াড়ই অবসরের চিন্তা করনে৷ কিন্তু, বোপান্না ব্যতিক্রমী৷ তিনি এই বয়সেও গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বপ্ন দেখছেন ! ১২৪ মিনিটের লড়াইয়ে এদিন বোপান্না হয়ে উঠেছিলেন অপ্রতিরোধ্য। বিপক্ষের একের পর এক ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ডের মোক্ষম জবাব দিয়েছেন কাঁচা-পাকা চুলের এই ভারতীয় টেনিস তারকা। তাঁর এবং মিডলকুপের অভিজ্ঞতার সামনে নুইয়ে পড়েন গ্লাসপুল এবং হেলিওভারাক। ব্যাকহ্যান্ড থেকে নেটের সামনে থেকে পয়েন্ট তুলে নেওয়া—শুরু থেকেই  বিপক্ষের উপর ভারী পড়েছিলেন বোপান্না৷ 

২০১৭ সালে ফরাসি ওপেনের মিক্সড ডাবল্‌স জিতেছিলেন রোহন। জুটি বেঁধেছিলেন গ্যাব্রিয়েলা ডাব্রোস্কির সঙ্গে। পাঁচ বছর পর সেই ফরাসি ওপেনেই আরও এক বার জয়ের পথে এগোচ্ছেন তিনি। সুপার টাইব্রেকারে বোপান্না-মিডলকুপ জুটিকে সামলাতে হিমসিম খেতে হয় গ্লাসপুল-হেলিওভারা জুটিকে। ২০১৫ সালে ফ্লোরিন মার্জিয়াকে সঙ্গে নিয়ে পুরুষ ডাবল্‌সে উইম্বলডনের সেমিফাইনালে উঠেছিলেন বোপান্না। ২০১৫ সালের পর ফের এক বার পুরুষ ডাবল্‌সের সেমিফাইনালে ভারতীয় এই টেনিস খেলোয়াড়।