গড়াপেটায় অভিযুক্ত ছিলেন, শেষে জুতো বিক্রি করতেন, প্রয়াত সেই আম্পায়ার

গড়াপেটায় অভিযুক্ত ছিলেন, শেষে জুতো বিক্রি করতেন, প্রয়াত সেই আম্পায়ার

e31abe4646ee95c796e050606c814dbf

লাহোর: পাকিস্তানের আম্পায়ার হিসেবে গোটা পৃথিবীতে সাড়া ফেলা কয়েকজনের মধ্যে তিনি ছিলেন একজন। কিন্তু শেষে গড়াপেটায় অভিযুক্ত হয়ে নাম খোয়ান। সাম্প্রতিক সময়ে তাঁকে বাজারে জুতো বিক্রি করতেও দেখা গিয়েছিল। সেই আসাদ রউফ প্রয়াত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। জানা গিয়েছে, বুধবার রাতে লাহোরে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

আরও পড়ুন- বিশ্বকাপের পরেই কি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন কোহলি? বোর্ডের কর্তার মন্তব্যে জল্পনা তুঙ্গে

২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং শুরু করেন রউফ। ২০০৬ সালে আইসিসি’র এলিট প্যানেলে নাম ঢুকে যায় তাঁর। কেরিয়ারের ১৩ বছরে সব ফরম্যাট মিলিয়ে মোট ২৩১টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। কিন্তু কলঙ্ক লাগে ২০১৩ সালে। আইপিএলে ম্যাচ গড়াপেটা বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। একই সঙ্গে মুম্বইয়ের এক মডেলকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে অভিযুক্তও হন আসাদ। তারপরেই বিসিসিআই তাঁকে পাঁচ বছরের জন্য নির্বাসিত করে। ওখানেই শেষ হয় তাঁর আম্পায়ারিং কেরিয়ার।

সম্প্রতি তাঁকেই লাহোরের লান্ডা বাজারে একটি দোকানে জুতো বিক্রি করতে দেখা গিয়েছিল। এক সময়ের অন্যতম বিশ্বমানের আম্পায়ার এইভাবে জুতো বিক্রি করছেন দেখে তাজ্জব হয়েছিলেন অনেকেই। কিন্তু সেই সময় রউফ জানিয়েছিলেন, ক্রিকেট থেকে তাঁর মন উঠে গিয়েছে। তিনি এইভাবেই নিজের বাকি জীবন কাটাতে চান। এইভাবেই জুতো ব্যবসায় বড় হতে চান। কিন্তু আচমকাই তাঁর জীবন থেমে গেল।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *