দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ব্রাজিল, মাঠে ফিরেই গোল করলেন নেইমার

দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ব্রাজিল, মাঠে ফিরেই গোল করলেন নেইমার

cff0949099ded0e4995005ec5614ed5d

দোহা: গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামারুনের কাছে হারতেই আশঙ্কা তৈরি হয়েছিল ব্রাজিল সমর্থকদের মনে৷ কিন্তু, দক্ষিণ কোরিয়ার ম্যাচে কার্যত তাদের সঙ্গে ছেলেখেলা করল ব্রাজিল৷ ৯০ মিনিটের খেলা৷ কিন্তু, ৪৫ মিনিটেই তা শেষ করে দিলেন নেইমাররা। দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল হলুদ জার্সির ব্রাজিল। ৩৬ মিনিটের মধ্যেই মাঝে ঝড় তুলে দক্ষিণ কোরিয়ার জালে ৪ গোল জড়িয়ে দেন। এর পর এই ম্যাচে কামব্যাক করাটা দক্ষিণ কোরিয়ার পক্ষে কার্যত ছিল অসম্ভব৷ 

আরও পড়ুন- চিকিৎসায় সাড়া দিচ্ছেন না! আরও সঙ্কটে পেলে, রাখা হল বিশেষ ব্যবস্থায়

গ্রুপ পর্বে অঘটন ঘটিয়েই শেষ ১৬-য় পৌঁছেছিল জাপান এবং দক্ষিণ কোরিয়া৷ দক্ষিণ কোরিয়া হারিয়েছিল পর্তুগালকে৷ কিন্তু ব্রাজিলের বিরুদ্ধে প্রথমার্ধে মাথা তুলতেই পারল না সন হিউং মিনের দল। তাসের ঘরের মতো ভেঙে পড়ল তাদের ডিফেন্স।

এদিকে, চোট সারিয়ে নেইমার প্রথম একাদশে ফিরতেই বদলে গেল গোটা ব্রাজিল টিমের শরীরী ভাষা। দক্ষিণ কোরিয়াকে দুরমুশ করে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল তিতের ব্রাজিল। পেনাল্টি থেকে হলেও ম্যাচে ফিরেই গোল করে আত্মবিশ্বাস বাড়ালেন নেইমার।

এই গোলের সঙ্গে শুধু আত্মবিশ্বাসই ফিরে পেলেন না নেইমার৷ ছুঁয়ে ফেললেন পেলেকে। স্পর্শ করলেন ব্রাজিলের আর এক কিংবদন্তি রোনাল্ডোর রেকর্ডও৷  ব্রাজিলের তৃতীয় প্লেয়ার হিসেবে তিনটি পৃথক বিশ্বকাপে গোল করার নজির গড়লেন নেইমার। এত দিন এই নজির ছিল শুধুমাত্র পেলে এবং রোনাল্ডোর। সেই তালিকায় এ বার ঢুকে পড়লেন নেইমার।

যদিও পেলে ১৯৫৮, ১৯৬২, ১৯৬৬, ১৯৭০- এই চারটি বিশ্বকাপে গোল করে নজির গড়েছিলেন। নেইমার সেখানে পর পর তিনটি বিশ্বকাপে গোল করলেন। পরের বিশ্বকাপে খেললেন এবং গোল করলে, পেলের আলাদা আলাদা চার বিশ্বকাপে গোলের নজিরও ছুঁয়ে ফেলবেন নেইমার।

আবার ব্রাজিলের আরও এক তারকা রোনাল্ডো  ১৯৯৮, ২০০২ এবং ২০০৬- এই তিন বিশ্বকাপেই গোল করেছেন। তাঁর রেকর্ড ইতিমধ্যে ছুঁয়ে ফেলেছেন নেইমার।