কার জন্য নেপালে গিয়েছিলেন রাহুল? নাইটক্লাবে কে ছিল? চিনে নিন

কার জন্য নেপালে গিয়েছিলেন রাহুল? নাইটক্লাবে কে ছিল? চিনে নিন

af9141f216bf5d91c5ffeef7b945900a

নয়াদিল্লি: কংগ্রেসের যুবরাজ রাহুল গান্ধীর একটি ভিডিও কিছুদিন আগেই ভাইরাল হয়েছিল। কাঠমান্ডুর একটি বিখ্যাত পানশালায় নাইট আউটে ব্যস্ত থাকতে দেখা গিয়েছিল সোনিয়া পুত্রকে। ভিডিও সামনে আসতেই বিরাট আলোড়ন সৃষ্টি হয় দেশের রাজনৈতিক মহলে। বিজেপি নেতারা নাগাড়ে আক্রমণ শুরু করেন। কিন্তু রাহুল গান্ধী ছাড়াও আরও একজনকে নিয়ে চর্চা শুরু হয়েছে। আর তিনি হলেন রাহুলের ‘সঙ্গিনী’। কার সঙ্গে ছিলেন রাহুল? ওই মহিলা আদতে কে? এই প্রশ্নগুলি এখন সকলের মুখে মুখে। অবশেষে তাঁর পরিচয় জানা গেল।

আরও পড়ুন- ঘোষণাই সার, ট্রেনে বেডরোল কোথায়? বিশেষ নিয়ম ভারতীয় রেলে

আসলে রাহুলকে যার সঙ্গে দেখা গিয়েছিল তিনি হলেন সুমনিমা উদাস। তিনি তাঁর বান্ধবী। বাড়ি নেপালে। আসলে তাঁর বিয়েতে যোগ দিতেই নেপাল গিয়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এমনই দাবি করছে হাত শিবির। আর নাইট ক্লাবের আলো আঁধারিতে যার সঙ্গে রাহুলকে দেখা গিয়েছিল তিনি হলেন, নেপালে চিনের রাষ্ট্রদূত, হু ইয়াংকি। সুমনিমার বিয়েতে সম্ভবত আমন্ত্রণ ছিল তাঁরও তাই তারা একসঙ্গেই নাইট ক্লাবে আসেন। পরিচয় প্রকাশ্যে আসার পরেও এই বিষয় নিয়ে বিতর্ক থামেনি। কংগ্রেস নেতৃত্বকে ব্যাপক কটাক্ষের শিকার হতে হচ্ছে। বিজেপি বক্তব্য, যে নেপাল চিনের সঙ্গে মিলে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের দেশেই নিমন্ত্রণ খেতে যাচ্ছেন রাহুল।

4a1a2d50bf3e09c031d709fb4f0dcf4a

তবে যাওয়ার অন্য কারণও হয়তো রয়েছে। কারণ এই সুমনিমা আর কেউ নন নেপালের কূটনীতিবিদ ভিম উদাসের কন্যা এবং পেশায় সাংবাদিক। সিএনএনের রিপোর্টার ছিলেন তিনি। বিভিন্ন দেশের মতো ভারতেও একাধিকবার খবর সংগ্রহে এসেছেন সুমনিমা। লোকসভা ভোট হোক কিংবা নির্ভয়া কাণ্ড, তাঁকে ভারতে দেখা গিয়েছে। এমনকি সাংবাদিকতার জন্য বহু পুরস্কার পেয়েছেন তিনি। তবে রাহুলের সঙ্গে তাঁর পরিচয় কী ভাবে বা কতদিনের সেই সব বিষয়ে কিছুই জানান হয়নি কংগ্রেসের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *