ভারতে অনুপ্রবেশ! এসএসবি’র হাতে ধরা পড়ল দুই চিনা নাগরিক

ভারতে অনুপ্রবেশ! এসএসবি’র হাতে ধরা পড়ল দুই চিনা নাগরিক

57d8ab0a737df52b168171f551ce37e1

নয়াদিল্লি: ভারত এবং চিনের সম্পর্ক যে আগের থেকে অনেকটাই খারাপ হয়েছে তা আলাদা করে বলতে লাগে না। এখনও পর্যন্ত দুই দেশের মধ্যেই লাদাখ সীমান্ত নিয়ে অনেক বৈঠক হলেও অনুকূল ফল কিছু বেরিয়ে আসেনি। এই অবস্থায় আবার শোরগোল শুরু। কারণ ভারতে অনুপ্রবেশ করে ধরা পড়েছে দুই চিনা নাগরিক। ধৃতদের নাম ইয়ুং হাই লাং এবং লো লাং। তাদের বয়স যথাক্রমে চৌত্রিশ বছর ও আঠাশ বছর। সশস্ত্র সীমা বল বা এসএসবি’র হাতে ধরা পড়েছে তারা।

আরও পড়ুন- ৯ দিনে ‘যুদ্ধ’ জিতে বাড়ি ফিরলেন রেণু, নতুন জীবন শুরুর অপেক্ষা

এসএসবি কমান্ডার রাজন কুমার শ্রীবাস্তব জানিয়েছেন, ধৃতদের জেরা করে জানা গিয়েছে যে, গত ২৪ মে নয়ডায় পৌঁছয় দু’জন। ১০ জুন পর্যন্ত এক চিনা নাগরিকের বাড়িতেই ছিল তারা। তারপর সেখান থেকে বিহারের সীতামাড়ি এলাকায় এসেছিল। এখানেই তারা ধরা পড়ে। আর তারা ভারতে অনুপ্রবেশ করেছিল ভারত-নেপাল সীমান্তবর্তী এলাকা থেকে। তিনি আরও জানিয়েছেন, দু’জনের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়েরের পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরকেও অবগত করা হয়েছে এই বিষয়ে। বেআইনি ভাবে ভারতে ঢোকা ও আর্থিক প্রতারণা সহ একাধিক অভিযোগ তোলা হয়েছে দু’জনের বিরুদ্ধে।

একই সঙ্গে জানা গিয়েছে, দু’জনের কাছ থেকে দু’টি পাসপোর্ট, কয়েকটি মোবাইল, পাওয়ার ব্যাংক, এটিএম কার্ড পাওয়া গিয়েছে। এছাড়াও ছিল বিমানের টিকিট, বোর্ডিং পাস, কয়েক হাজার টাকা। মনে করা হচ্ছে, তারা দু’জনেই চিনা সেনাবাহিনীর চর, ভারতে এসে খবর সংগ্রহ করাই ছিল তাদের কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *