নূপুরের গ্রেফতারি নিয়ে এখনও ভাবছে না দিল্লি পুলিশ! ‘সুপ্রিম’ ভর্ৎসনার পরেও

নূপুরের গ্রেফতারি নিয়ে এখনও ভাবছে না দিল্লি পুলিশ! ‘সুপ্রিম’ ভর্ৎসনার পরেও

178744da2c86216f02baa2f8800269cb

নয়াদিল্লি: সারা দেশে যে অশান্তি হচ্ছে তার জন্য এককভাবে দায়ী নূপুর শর্মা। শুধু তাই নয়, উদয়পুরে এক হত্যাকাণ্ড ঘটেছে তার জন্যও বহিষ্কৃত বিজেপি নেত্রীকেই দায়ী। এমনই বক্তব্য দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টের। তাঁকে ভর্ৎসনা করার পাশাপাশি দিল্লি পুলিশের বিরুদ্ধে প্রশ্ন তুলেছে আদালত। কেন এখনও নূপুর শর্মাকে গ্রেফতার করা হয়নি তা জানতে চেয়েছে তারা। কিন্তু এতকিছুর পরেও দিল্লি পুলিশ কিছু চুপ! বরং তাদের বক্তব্য, নূপুর শর্মা তদন্তে সহায়তা করছেন।

আরও পড়ুন- GST: ব্যাঙ্কিং পরিষেবা থেকে খাদ্যপণ্য, দাম বাড়ছে কোন কোন জিনিসের? দেখে নিন তালিকা

দিল্লি পুলিশ জানিয়েছে, গত ১৮ জুন ভারতীয় দণ্ডবিধির ৪১-এ ধারায় নূপুর শর্মাকে নোটিস পাঠানো হয়েছিল। নূপুরের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া এবং হিংসা ছড়ানোর অভিযোগে মামলা রুজু করার হয়েছে এবং এই প্রেক্ষিতেই পুলিশ তাঁর বয়ানও রেকর্ড করেছে। কিন্তু তাঁকে কবে গ্রেফতার করা হবে বা আদৌ করা হবে কিনা, সেই ব্যাপারে কিছুই এখনও বলছে না তারা। এদিকে শুক্রবার সুপ্রিম কোর্টে গিয়েছিলেন নূপুর তাঁর বিরুদ্ধে দায়ের হওয়ার সমস্ত এফআইআর দিল্লিতে স্থানান্তর করার আর্জি নিয়ে। সেই আর্জি তো খারিজ করাই হয়েছে উলটে সুপ্রিম কোর্ট তাঁর বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেছে।

সুপ্রিম কোর্ট জানিয়েছে, গোটা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত বিজেপির প্রাক্তন নেত্রী নূপুর শর্মার। তিনি যে লঘু মন্তব্য করেছেন তা গোটা দেশে আগুন জ্বালিয়েছে। তাঁর মন্তব্য মানুষের আবেগকে উস্কে দিয়েছে। তিনি অবিবেচকের মতো কাজ করেছেন এবং তাঁর উস্কানির কারণেই এই অবস্থার সৃষ্টি হয়েছে। দিল্লি পুলিশকেও ভর্ৎসনা করে আদালত বলেছে, এত দিন কী করেছে দিল্লি পুলিশ? নূপুরের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের প্রেক্ষিতে তারা কী ব্যবস্থা নিয়েছে, সেটাও জানতে চেয়েছে আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *