মেঘ ভাঙা বৃষ্টি, অমরনাথে মৃত ১৫, নিখোঁজ ৪০! স্থগিত হল যাত্রা

মেঘ ভাঙা বৃষ্টি, অমরনাথে মৃত ১৫, নিখোঁজ ৪০! স্থগিত হল যাত্রা

c650c10a4a24177f280570865b24e7fa

জম্মু ও কাশ্মীর: প্রাকৃতিক দুর্ঘটনার কবলে অমরনাথ যাত্রীরা। আচমকা মেঘ ভাঙা বৃষ্টির কারণে এল হড়পা বান এবং তার জেরেই ভেসে গেল একের পর এক পূণ্যার্থীদের তাঁবু। এই ঘটনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। কারণ এখনও অন্তত ৪০ জন পূণ্যার্থীদের খোঁজ মিলছে না। ইতিমধ্যে কাজ শুরু করেছে উদ্ধারকারী দল এনডিআরএফ, তাদের সাহায্য করছে পুলিশ।

আরও পড়ুন: প্রকাশ্যে রাইফেল চালিয়ে খুন! কাশ্মীরে জঙ্গি হামলার মারাত্মক ভিডিও ভাইরাল

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অমরনাথ গুহার কাছেই কিছু পূণ্যার্থীদের তাঁবু ছিল কিন্তু হঠাৎ মেঘ ভাঙা বৃষ্টির ফলে হড়পা বান আসে এবং সেগুলি ভাসিয়ে নিয়ে চলে যায়। কিন্তু বুঝে ওঠার আগেই পূণ্যার্থীরা জলের তোড়ে ভেসে যান। পুলিশ সূত্রে খবর, কমপক্ষে ২৫ টি তাঁবু ভেসে গিয়েছে। তাই স্বাভাবিকভাবেই আরও অনেক বেশি মৃত্যু আশঙ্কা করা হচ্ছে। তবে বেশ কয়েকজনকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে, তাদের এয়ারলিফট করে পাঠানো হয়েছে শ্রীনগরে ও অনন্তনাগে। বাকি যারা নিখোঁজ রয়েছেন তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ এবং উদ্ধারকারী দল। তারা জানিয়েছেন, গোটা এলাকা আপাতত ভেসে গিয়েছে, চারিদিক জল থৈথৈ। কিন্তু এই মুহূর্তে বৃষ্টি হচ্ছে না।

গোটা ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, অমরনাথ যাত্রার এই খবরে তিনি গভীরভাবে শোকাহত এবং পরিস্থিতির খোঁজ রাখছেন। যাদের উদ্ধার করা সম্ভব হয়েছে তাদের যথাযথা পরিষেবা দেওয়ার দিকে লক্ষ্য রাখা হচ্ছে। প্রসঙ্গত, আপাতত স্থগিত রাখা হয়েছে অমরনাথ যাত্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *