‘৫৬ ইঞ্চির থালি’, সদ্যজাতদের আংটি! মোদীর জন্মদিনে এলাহি আয়োজন

‘৫৬ ইঞ্চির থালি’, সদ্যজাতদের আংটি! মোদীর জন্মদিনে এলাহি আয়োজন

fc77bab2f993e8817874e572d911aff6

নয়াদিল্লি: ১৭ সেপ্টেম্বর বাহাত্তরে পা দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাঁর জন্মদিনকে কেন্দ্র করে যে বিরাট মাপের আয়োজন করা হবে তা বলাই বাহুল্য। গোটা দেশজুড়েই এই দিনটিকে বিশেষভাবে পালন করতে চলেছে গেরুয়া শিবির। তবে চমকের বিষয় হল, এবারের জন্মদিনে কোনও রকম কেক কাটবেন না প্রধানমন্ত্রী মোদী। তাহলে কী ভাবে পালন করবেন তিনি তাঁর জন্মদিন? আসলে কেক কাটার থেকেও বড় চমক বর্তমান।

আরও পড়ুন- বাজারে আসতে চলেছে ডেঙ্গির টিকা! কবে পাচ্ছে অনুমোদন

আগেই জানা গিয়েছিল যে, নরেন্দ্র মোদীর তাঁর জন্মদিনেই নামিবিয়া থেকে আনা চিতাদের ছাড়বেন মধ্যপ্রদেশের কুনো পালপুর জাতীয় উদ্যানে। গত ৭৫ বছর ধরে এদেশে বিশ্বের দ্রুততম প্রাণীটির দেখা মেলেনি। সেই অভাব পূরণ করতে নিজের জন্মদিনের দিনটিই বেছে নিয়েছেন তিনি। এছাড়াও জানা গিয়েছে, বিজেপি শিবিরের পক্ষ থেকে বিরাট আয়োজন করা হচ্ছে তাঁর জন্মদিন পালন করার জন্য। এদিন যে শিশুদের জন্ম হবে প্রত্যেককে নাকি সোনার আংটি দেওয়া হবে। অন্যদিকে, কোথাও আয়োজন করা হয়েছে ‘৫৬ ইঞ্চি’ মোদী থালির। দিল্লির এক ব্যবসায়ী মোদীকে সম্মান জানিয়ে এই ডিশ রাখছেন তাঁর রেস্তোরাঁয়।

প্রধানমন্ত্রী নিজের জন্মদিন কোনও কোনও যজ্ঞও করবেন না। বরং এতদিনে যা যা উপহার তিনি পেয়েছেন তা নাকি নিলামের ব্যবস্থা করা হয়েছে। নিলাম থেকে যে অর্থ উঠবে তা ‘নমামি গঙ্গে’ প্রকল্পে খরচ করা হবে বলে জানা গিয়েছে। অন্তত ১২০০টি জিনিস থাকবে এই নিলামে বলে খবর। এর পাশাপাশি বিজেপির পক্ষ থেকে বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কোথাও ফুটবল প্রতিযোগিতা, কোথাও রক্তদান শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *