চুনাপাথরের খনিতে ধস নেমে মৃত্যু একাধিক মহিলার, এখনও আটকে বহু

চুনাপাথরের খনিতে ধস নেমে মৃত্যু একাধিক মহিলার, এখনও আটকে বহু

da5b3646490f0d356d72843ed4b1d126

রায়পুর: কিছুদিন আগে মিজোরামে পাথরের খনিতে ধস নামার ঘটনা ঘটেছিল। এবার প্রায় একই রকম ঘটনা ঘটল ছত্তিশগড়ে। চুনা পাথরের খনিতে ধস নেমে ইতিমধ্যেই ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে, যাদের মধ্যে ৬ জনই মহিলা। এছাড়া বহু শ্রমিকের আটকে থাকার খবর পাওয়া গিয়েছে। সুতরাং বলাই যায়, মৃতের সংখ্যা যে আরও বাড়তে পারে তার আশঙ্কা আছেই।

আরও পড়ুন- অল্প বিনিয়োগেই দারুণ লাভ! দিশা দেখাচ্ছে আলোর এই ব্যবসা

জানা গিয়েছে, রাজ্যের জেলাসদর জগদলপুর থেকে ১২ কিলোমিটার দূরে নগরনার থানার মালগাঁওয়ের অদূরে ওই চুনাপাথরের খাদানে আচমকা ধস নামে। ঘটনার খবর পাওয়ার পর পৌঁছয় পুলিশ এবং উদ্ধারকারী দল। প্রায় সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় উদ্ধারকাজ। প্রাথমিকভাবে ৭ জনের মৃত্যু হয়েছে বলেই জানান হয়েছে। গ্রামবাসীরা জানিয়েছেন, ধসের কারণে মাটিতে চাপা পড়েই ৫ জনের মৃত্যু হয়েছিল। বাকি ২ জন গুরুতর আহত ছিলেন, তবে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাদের মৃত্যু হয়। আপাতত ধ্বংসস্তূপ সরানোর কাজ চলছে।

উল্লেখ্য, মিজোরামের ওই পাথরের খনিতে ধস নেমে একাধিক জনের মৃত্যু হয়েছিল। যে সময় এই ঘটনা ঘটে সেই সময়ে ১৫ জন শ্রমিক সেখানে কাজ করছিলেন। প্রাথমিকভাবে ৮ জনের মৃত্যুর কথাই জানা যায়। যারা মারা গিয়েছেন তারা সকলেই বিহারের বাসিন্দা। দুপুরে খাওয়ার পরে খাদানে নেমে কাজ করতে গিয়েছিলেন শ্রমিকরা। তখনই ঘটে বিপত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *