চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, নিশানায় সরকার! বিধানসভার বাইরেও ধুন্ধুমার

চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, নিশানায় সরকার! বিধানসভার বাইরেও ধুন্ধুমার

60d760c4646cebfc0ed2d23ab3b4b6d9

কলকাতা: আজ বিধানসভার ভিতরে যে ঘটনা ঘটেছে তা সকলেই জানেন। তৃণমূল এবং বিজেপি বিধায়কদের হাতাহাতি হয় সেখানে। এই নিয়ে হইহই ব্যাপার এবং ব্যাপক আলোচনা। ভিতরের মতো বিধানসভার বাইরেও বিরাট তুলকালাম হল এদিন। এসএসসি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ প্রদর্শিত হল সেখানে। প্যানেল ভুক্ত সমস্ত প্রার্থীদের নিয়োগ দিতে হবে, এই দাবি তুলে আজ আবার সরব হলেন তারা।

আরও পড়ুন- ‘হঠাৎ’ বেকার হওয়া শিক্ষিকার পাশেই আদালত, কড়া নির্দেশ ‘অভিযুক্ত’ স্কুলকে

যারা আজ বিক্ষোভ দেখালেন তারা বক্তব্য, ২০১৯ সালে তারা প্রেস ক্লাবের সামনেও বিক্ষোভ দেখিয়েছিল, আন্দোলন করেছেন, কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। আজ এতদিন পরেও প্যানেল ভুক্ত কেউ ন্যায্য চাকরি পাননি। তাঁদের একটাই দাবি, যারা যোগ্য তাঁদের চাকরি দিতেই হবে। কিন্তু সরকার তা না করে পুলিশ দিয়ে তাঁদের ওপর অত্যাচার করাচ্ছে। এক্ষেত্রে তাঁদের আরও প্রশ্ন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের কথা দিয়েছিলেন যে চাকরি হবে। কিন্তু এখনও পর্যন্ত সেই প্রতিশ্রুতি রাখা হয়নি। কেন তিনি নিজের দেওয়া কথা রাখছেন না। মূলত আজ বিক্ষোভ দেখায় এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ, নবম-দশম, ওয়ার্ক-ফিজিক্যাল এডুকেশন। ইতিমধ্যে ১০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে।

এদিন বিধানসভার গেটের বাইরে কমপক্ষে ১০ থেকে ১৫ মিনিট ধরে এই বিক্ষোভ চলে। পুলিশের সঙ্গে কার্যত ধ্বস্তাধস্তি হয় তাঁদের। তারপর বিক্ষোভকারীদের পুলিশ আটক করে লালবাজার নিয়ে গিয়েছে বলে খবর। আন্দোলনকারীদের একটাই দাবি, মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা তাঁদের পুরণ করতেই হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *