SSC: নতুন করে ৯৮ জনের বেতন বন্ধের নির্দেশ!

SSC: নতুন করে ৯৮ জনের বেতন বন্ধের নির্দেশ!

5ea5652d4949bf5c654a59751c4df676

কলকাতা: এসএসসি গ্রুপ ডি পদে নিয়োগ নিয়ে যে দুর্নীতির অভিযোগ রয়েছে তা যেন আরও গভীর হচ্ছে। এবার নতুন করে ৯৮ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। গ্রুপ ডি পদে নিযুক্ত ৯৮ জনের নিয়োগ নিয়েই অভিযোগ ছিল। সেই সংক্রান্ত মামলার শুনানিতেই আজ হাইকোর্ট এই রায় দিয়েছে। একই সঙ্গে এই নিয়োগের সঙ্গে যুক্ত আধিকারিকদের সিবিআই জিজ্ঞাসাবাদের সম্মুখিন হতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। এমনই নির্দেশ দিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ।

আরও পড়ুন- ‘গুন্ডাবাজি করা বিরোধী দলনেতা’, বিধানসভা ইস্যুতে শুভেন্দুকে বিঁধলেন ফিরহাদ

আদালত এদিন আরও জানিয়েছে, এই ৯৮ জনের নিয়োগের সময় স্কুল শিক্ষা দফতরের তৈরি হাই পাওয়ার কমিটিতে যারা যারা ছিলেন তাদেরকেও এই মামলার সঙ্গে যুক্ত করতে হবে। শুধু তাই নয়, প্রয়োজন অনুসারে সিবিআই তাদেরও জিজ্ঞাসাবাদ করতে পারে এবং তাদেরকে তদন্তে সহায়তা করতে হবে। ইতিমধ্যেই গ্রুপ ডি মামলায় স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই৷ ৩ ঘণ্টার বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়৷ শান্তিপ্রসাদকে জিজ্ঞাসাবাদ করে যে তথ্য উঠে এসেছে, তা আদালতের কাছে আজ মুখ বন্ধ খামে জমা দেয় সিবিআই৷

বুধবার সন্ধ্যায় এসএসসি’র প্রাক্তন উপদেষ্টাকে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা৷ তবে গতকাল সন্ধ্যায় তিনি সিবিআই দফতরে হাজিরা দেননি৷ কলকাতা হাইকোর্টের বেঁধে দেওয়া সময়সীমা শেষ হওয়ার ৪৫ মিনিট আগে নাটকীয় ভাবে রাত ১১টা ১৫ মিনিট নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন শান্তিপ্রসাদ৷ রাতেই জিজ্ঞাসাবাদ শুরু করেন আধিকারিকরা৷ আদালত জানিয়েছিল রাত ১২ টার মধ্যে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *