নম্বর সহ তালিকা প্রকাশের পরেও ‘অসন্তোষ’, উচ্চ প্রাথমিক ঘিরে ফের বিতর্ক

নম্বর সহ তালিকা প্রকাশের পরেও ‘অসন্তোষ’, উচ্চ প্রাথমিক ঘিরে ফের বিতর্ক

53ff85e41879add8c4ad032ec4756cae

কলকাতা: হাইকোর্টের নির্দেশ মেনে আজ প্রকাশিত হয়েছিল উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ তালিকা। কিন্তু সেই তালিকা প্রকাশ হওয়ার পরেও বিতর্ক জারি রইল। নম্বর সহ তালিকা প্রকাশের পরেও অসন্তোষ দেখা দিয়েছে চাকরি প্রার্থীদের মধ্যে। বেশি নম্বর থাকলেও বাতিল করা হয়েছে, এই অভিযোগ উঠছে ইন্টারভিউ তালিকা প্রকাশের পর। একাংশের অভিযোগ, তালিকায় যাদের নাম রয়েছে তাদের থেকেও বেশি নম্বর থাকা সত্বেও ইন্টারভিউ তালিকায় নাম নেই তাদের।

 

আজ তালিকা প্রকাশের পরে মনে করা হয়েছিল এই বিষয় নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছে তার হয়তো অবসান ঘটবে। কিন্তু ইন্টারভিউ তালিকা প্রকাশের পর বিষয়টি আরও জটিল আকার নিয়েছে। তার কারণ চাকরিপ্রার্থীদের কেউ কেউ বলছেন, শিক্ষাগত যোগ্যতার নথি আপলোডের প্রমাণ থাকা সত্ত্বেও তাদের জানানো হচ্ছে যে তারা নথি আপলোড ঠিকভাবে করেননি। এই ধরনের একাধিক অভিযোগ নিয়ে এবার কমিশনের দ্বারস্থ হচ্ছেন চাকরিপ্রার্থীরা। যদিও এই বিষয়ে এখনো পর্যন্ত কমিশনের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি। উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আজ পূর্ণাঙ্গ ইন্টারভিউ তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। ‌ এর পাশাপাশি যাদের নাম তালিকা থেকে বাদ পড়েছে তাদের নামও প্রকাশ করা হয়েছে। আর জটিলতা সৃষ্টি হয়েছে এখানেই।

আরও পড়ুন- ২ নায়িকার সঙ্গে প্রেম, সায়রার সঙ্গে বিচ্ছেদ, বলিউড মাতানো দিলীপ কুমারের বর্ণময় জীবন

এর আগে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে, এক সপ্তাহর মধ্যে, আপার প্রাইমারি টেটে নিয়োগের, পূর্ণাঙ্গ ইন্টারভিউ লিস্ট প্রকাশ করতে হবে। তালিকায় রাখতে হবে নম্বর, বিস্তারিত তথ্য। যাঁদের নাম বাদ গেল, প্রকাশ করতে হবে তাঁদের নম্বরও। সমস্ত নিয়ম মানলে, তুলে নেওয়া হবে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ। কিন্তু এখন তালিকা প্রকাশের পরেও সেই বিতর্ক এবং অসন্তোষ রয়েই যাচ্ছে। প্রসঙ্গত, http://www.westbengalssc.com/sscorg/wbssc/home/ এই ওয়েবসাইটে গেলে প্রথমে রয়েছে ইন্টারভিউয়ের তালিকা। তাতে ক্লিক করলে খুলবে আরেকটি পেজ। ওই পেজে বিষয়, শূন্যপদ, শূন্যপদের ক্যাটাগরি সহ লিঙ্গ এই সব কটি পূরণ সাবমিট করতে হবে। সাবমিট করলে দেখা যাবে পূর্ণাঙ্গ তালিকা। সেখানে চাকরিপ্রার্থীর নাম সহ রয়েছে প্রাপ্ত নম্বর। একইভাবে, http://www.westbengalssc.com/sscorg/wbssc/home/ এই ওয়েবসাইটে গিয়ে দেখা যাবে যাঁদের নাম ইন্টারভিউয়ের তালিকা থেকে বাদ পড়ল তাঁদের নামও। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *