মাধ্যমিক পরীক্ষার ফলাফল কবে? বেশি হয়তো দেরি নেই

মাধ্যমিক পরীক্ষার ফলাফল কবে? বেশি হয়তো দেরি নেই

23f6ae6aea761a296bf1d9fe1abed44d

কলকাতা: ৭ মার্চ থেকে শুরু হয়েছিল এবারের মাধ্যমিক পরীক্ষা। ২০২০ সালে শেষ মাধ্যমিক পরীক্ষা হয়। কোভিড পরিস্থিতিতে ২০২১ সালে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি৷ বিনা পরীক্ষায় অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতেই পরীক্ষার্থীদের পাশ করানো হয়৷ তবে এবার সম্পূর্ণ কোভিড বিধি মেনেই অফলাইনে মাধ্যমিক পরীক্ষা হয়েছে। তাই এবার ফল প্রকাশ নিয়ে আলাদা উত্তেজনা। তবে কবে প্রকাশ পাবে মাধ্যমিকের ফল? তার একটা ইঙ্গিত মিলেছে ইতিমধ্যেই।

আরও পড়ুন- মাধ্যমিকের প্রশ্নপত্র ডিপার্টমেন্ট থেকেই ফাঁস হয়, ইন্টারনেট বন্ধ করে কী হবে, কটাক্ষ দিলীপের

সূত্রের খবর, সব ঠিক থাকলে আগামী জুন মাসের প্রথম সপ্তাহেই বেরিয়ে যাবে এই বছরের মাধ্যমিকের ফলাফল। মধ্যশিক্ষা পর্ষদ এমনটাই ইঙ্গিত দিয়ে রেখেছে। আগেই তারা জানিয়েছিল যে, নিয়ম অনুসারেই পরীক্ষা হওয়ার ৯০ দিনের মধ্যে ফল প্রকাশ হবে। তেমনটাই হচ্ছে সেটাই স্পষ্ট। মধ্যশিক্ষা পর্ষদের আগামী ৩ জুন ফল প্রকাশের প্রস্তুতি নিয়ে এগোচ্ছে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে। তবে ওইদিনই ফল প্রকাশ হবে এমন নিশ্চয়তা এখনই পাওয়া যাচ্ছে না। আসলে দুই মেদিনীপুর, বর্ধমান জেলার শিক্ষা আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মধ্যশিক্ষা পর্ষদের কর্তারা। বৈঠক হওয়ার পরেই এই বিষয়ে আরও স্পষ্ট জানা যাবে বলেই অনুমান।

রাজ্যে এবার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষ ২৭ হাজার। তার মধ্যে ৬ লক্ষ ২৭ হাজার ছাত্রী ও ৫ লক্ষ ৫৯ হাজার ছাত্র ছিল। ছাত্রের থেকে এবারও ছাত্রীর সংখ্যা বেশি ছিল। পরীক্ষা উপলক্ষ্যে কড়া পদক্ষেপ করেছিল পর্ষদ৷ রাজ্যের একাধিক জায়গায় পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল যা নিয়ে পরে বিতর্ক হয়। মূলত পরীক্ষা কেন্দ্রগুলির আশেপাশের এলাকাগুলিতে জ্যামার লাগিয়ে দেওয়া হয়েছিল। যতক্ষণ পরীক্ষা চলছিল, ততক্ষণ নেট পরিষেবা বন্ধ ছিল৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *