আদিগঙ্গায় প্রতিবাদ, বাড়ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা

আদিগঙ্গায় প্রতিবাদ, বাড়ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা

a2a551fc72e0a8239d882f1aabf28d81

কলকাতা: গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পাশের আদিগঙ্গায় নেমে অভিনব প্রতিবাদ দেখিয়েছেন মাদ্রাসা শিক্ষক-শিক্ষিকারা। এই ঘটনা ব্যাপকভাবে হইচই ফেলে দিয়েছিল শহর থেকে রাজ্যে। সেই ঘটনার প্রেক্ষিতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তা আরো বাড়ানো হল। জানা গিয়েছে, ৭টি পুলিশ-পিকেট‌ বসানো হয়েছে মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায়। এর পাশাপাশি ওয়াচ টাওয়ার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দিকে নজর রাখা হচ্ছে। একইসঙ্গে আদিগঙ্গায় নামানো হয়েছে ওয়াচ বোট। এর পাশাপাশি মুখ্যমন্ত্রীর বাড়ির গলিতে যেখান থেকে গাড়ি ঢুকে সেখানেও পুলিশ নজরদারি বাড়ানো হয়েছে এবং কয়েকজন অতিরিক্ত পুলিশকে সেখানে মোতায়েন করা হয়েছে। 

আরও পড়ুন:  ‘দলিত মেয়েকে বিয়ে করা উচিত রাহুল গান্ধীর’, বিতর্ক বাড়ালেন সংসদীয় মন্ত্রী

গতকাল মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে কালীঘাটের আদিগঙ্গায় নেমে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন অনুমোদনহীন মাদ্রাসা শিক্ষক শিক্ষিকা ও শিক্ষামিত্ররা। বস্তুত, কালীঘাট অঞ্চলে আদিগঙ্গার একদিকে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি। তার উল্টো দিক থেকেই প্রতিবাদ জানাতে জলে নেমে পড়েন পার্শ্ব শিক্ষক তথা মাদ্রাসা শিক্ষাকর্মীরা। জল অবশ্য বিশেষ ছিল না। গঙ্গার প্রায় মাঝামাঝি পৌঁছে হাতে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে থাকেন বিক্ষোভকারীরা। মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে মুখ করেই এই কাণ্ড ঘটানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোন স্বয়ং কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র। বিক্ষোভকারীদের বুঝিয়ে জলের উপরে তোলা হয়। কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানা গেছে পুলিশ সূত্রের খবরে। 

আরও পড়ুন: সরস্বতী পুজোয় ‘টুম্পা সোনা’ গানে উদ্দাম নাচ পড়ুয়াদের, তুমুল বিতর্কে কলকাতা বিশ্ববিদ্যালয়

যদিও এহেন প্রতিবাদকে অবশ্য বিশেষ পাত্তা দেননি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এ প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় কাউকে ফেলেন না, সময় নেন। চেষ্টা চলছে কীভাবে কী করা যায়।” গঙ্গাবক্ষে দাঁড়িয়ে এই আন্দোলন মোটেই কাঙ্ক্ষিত নয় বলেও জানিয়েছেন তিনি। আন্দোলনকারীদের উদ্দেশ্যে তাঁর প্রশ্ন, “মুখ্যমন্ত্রীর বাড়িতে কেন যাবে?” বাড়ি যাওয়ার রেওয়াজ যাঁরা তৈরি করছেন তাঁরা ভালো করছেন না, বলেন শিক্ষামন্ত্রী। ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *