কংগ্রেসের ওপর আস্থা? মুর্শিদাবাদ তৃণমূলে বড় ভাঙন ভোটের মুখেই

কংগ্রেসের ওপর আস্থা? মুর্শিদাবাদ তৃণমূলে বড় ভাঙন ভোটের মুখেই

496945e8949ddca3a616a3f65dd2e0a8

মুর্শিদাবাদ: বিজেপই নয়, মুর্শিদাবাদ তৃণমূল কংগ্রেস ছেড়ে অনেকে যেতে পারেন কংগ্রেস শিবিরে! জল্পনা এমনটাই। মুর্শিদাবাদ তৃণমূল কংগ্রেস ছাড়তে চলেছেন একাধিক প্রভাবশালী নেতা যারা ১৯ ফেব্রুয়ারি অধীর চৌধুরীর উপস্থিতিতে তাঁরা কংগ্রেসে যোগ দেবেন বলে সূত্রের খবর। তাদের সকলের বিশ্বাস, আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলায় ভাল ফল করবে কংগ্রেস শিবির। 

আরও পড়ুন-  দিদিকে নিয়ে আমার মনে শ্রদ্ধা আছে, মহিলাকে অনেক ভালোবাসি: যশ

জানা গিয়েছে, তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিতে চাওয়া উল্লেখযোগ্য নাম হল মোশারফ হোসেন। তিনি জেলা পরিষদের সভাধিপতি। তৃণমূলের আরও যে নেতা কংগ্রেসে যোগ দিতে চলেছেন, তিনি হলেন নীলতরন আঢ্য। ২০১৬-তে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া এই নেতাও শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন। দুজনের সঙ্গেই বর্তমানে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের সম্পর্ক ভাল নয় বলেই জানেন সকলে। বেশ কয়েক দিন ধরেই দুই নেতার সঙ্গে দলের দূরত্ব বেড়েছে। সেই প্রেক্ষিতেই তারা এবার দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করা হচ্ছে। এনাদের মধ্যে নীলতরন আঢ্য শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন। তবে সেক্ষেত্রে তিনি বিজেপিতে না গিয়ে কেন কংগ্রেসে যাচ্ছেন, সেই নিয়ে প্রশ্ন উঠেছে। 

আরও পড়ুন-  ফের কমতে পারে EPF সুদের হার! মাথায় হাত ৬ কোটি গ্রাহকের

এই দলবদল নিয়ে তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ জানাচ্ছেন, এতে দলের কোনও ক্ষতি হবে না। বরং আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস মুর্শিদাবাদে আশানুরূপ ফল করবে। তিনি বলেছেন, এই জেলায় শুভেন্দু অধিকারীর অনুগামীরা এখন কংগ্রেসে যাচ্ছেন। ফলে দুই দলের সম্পর্ক বোঝাই যাচ্ছে। তবে নির্বাচনে এর ফলে কোনও প্রভাব পড়বে না বলে আত্মবিশ্বাসী কুণাল ঘোষ। উল্লেখ্য, ২০১৯-এর লোকসভা নির্বাচনের ফলের নিরিখে ২২ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে  ১৬ টি আসনে এগিয়ে তৃণমূল, আর বিজেপি মাত্র একটি আসনে এগিয়ে। সেক্ষেত্রে কংগ্রেস এগিয়ে ৫ টি আসনে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *