তৃণমূলেরই প্রার্থী হতে পারেন মমতার ভাই, ‘চ্যালেঞ্জ’ তাহলে হারলেন শুভেন্দু

তৃণমূলেরই প্রার্থী হতে পারেন মমতার ভাই, ‘চ্যালেঞ্জ’ তাহলে হারলেন শুভেন্দু

e45464053eb737567989feca160d4458

 

কলকাতা: বিজেপিতে যোগ দিয়েছেন কয়েকদিন হয়েছিল, তখনই এক জনসভায় শুভেন্দু অধিকারী দাবি করেছিলেন যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তিনি পদ্ম ফোটাবেন। শুভেন্দুর সেই মন্তব্যের পর থেকেই মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই, কার্তিক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। ইতিউতি খবর ছড়িয়ে পড়েছিল যে তিনি হয়তো বিজেপিতে যোগদান করতে চলেছেন। তবে আপাতত শুভেন্দু যে চ্যালেঞ্জ নিয়েছিলেন, তা হয়তো এই যাত্রায় জিততে পারছেন না। কারণ সূত্রের খবর, রাসবিহারী থেকে প্রার্থী হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- ভারতের শিক্ষানীতি প্রয়োগ করতে চায় বিদেশী প্রতিষ্ঠানও! দাবি শিক্ষামন্ত্রীর

জানা গিয়েছে, গত ২-৩ মাস ধরে কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ‘মানভঞ্জনের’ চেষ্টা করে চলেছেন তৃণমূল নেতারা। ফিরহাদ হাকিম থেকে শুরু করে অরূপ বিশ্বাস সকলেই কথা বলেছেন তাঁর সঙ্গে। অন্যদিকে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিকবার ফোন করেছেন ভাইকে। সেই প্রেক্ষিতে অনুমান করা হচ্ছে, আপাতত বন্দ্যোপাধ্যায় পরিবারে পদ্ম ফুটছে না, বরং ঘাসফুলেরই প্রার্থী হতে চলেছেন কার্তিক বন্দ্যোপাধ্যায়। সূত্র মতে, রাসবিহারী থেকেই প্রার্থী হবেন তিনি। এখানে আরো একটি তাৎপর্যপূর্ণ বিষয় হল, রাসবিহারীর বর্তমান বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়ের উপস্থিতি। একটা ব্যাপার কারো অজানা নয় যে, শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে স্থানীয় তৃণমূল কাউন্সিলর বোঝাপড়ায় ঘাটতি রয়েছে। সেক্ষেত্রে শোভনদেবকে দক্ষিণ ২৪ পরগনার অন্য কোন কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে। সে ক্ষেত্রে রাসবিহারীতে প্রার্থী হতে পারেন কার্তিক বন্দ্যোপাধ্যায়। আজ এবং শুক্রবার তৃণমূল কংগ্রেস প্রার্থী ঘোষণা করবে বলে জানা গিয়েছে। এবার এই প্রার্থী তালিকার মধ্যে কার্তিক বন্দ্যোপাধ্যায়ের নাম থাকে কিনা তা অল্প সময়ের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে। আর যদি তালিকায় তাঁর নাম থাকে, তাহলে অবশ্য ভাবে বলা যায়, মুখ পুড়বে নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর।

আরও পড়ুন-  স্থগিত হয়ে গেল PSC-র নিয়োগ পরীক্ষা!

উল্লেখ্য, খড়দহের এক জনসভা থেকে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে এবং কার্যত নাম না নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে শুভেন্দু অধিকারী চ্যালেঞ্জ করে বলেছিলেন, তিনি নিজের বাড়িতেও পদ্ম ফোটাবেন, একইসঙ্গে কালীঘাটের বাড়িতেও পদ্ম ফুটিয়ে ছাড়বেন। তারপর থেকেই কার্তিক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ব্যাপক জল্পনার সৃষ্টি হয়েছিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *