২ তারিখ সবাই হাসবে, এটা স্মাইলি ইলেকশন! আত্মবিশ্বাসী মমতা

২ তারিখ সবাই হাসবে, এটা স্মাইলি ইলেকশন! আত্মবিশ্বাসী মমতা

6474caa967446d388774225dcf1e8fcb

কলকাতা: বহু প্রতীক্ষার পর আজ আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। প্রার্থী তালিকা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট করে দিয়েছেন যে তিনি নন্দীগ্রাম থেকেই নির্বাচন লড়বেন। প্রাথমিকভাবে ধারনা তৈরি হয়েছিল তিনি নন্দীগ্রাম এবং ভবানীপুর, ২ জায়গা থেকেই লড়তে পারেন। কিন্তু আজ জানা গেল ভবানীপুর থেকে লড়বেন শোভনদেব চট্টোপাধ্যায়। পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করার পরে প্রবল আত্মবিশ্বাস দেখা গেল তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে। এই নির্বাচন সবচেয়ে কঠিন নির্বাচন কিনা এই প্রশ্নের উত্তরে তিনি স্পষ্ট জবাব দিলেন, এটা একেবারে হালকা নির্বাচন, ২ তারিখ সবাই হাসবেন, কারণ এটা স্মাইলি ইলেকশন।

এদিন মমতা বলেন, জনগণের ওপর তাঁর ১০০ শতাংশ ভরসা রয়েছে। ‌সাধারণ মানুষ খুব ভালো করে জানে যে বাংলায় বিজেপিকে নিয়ে আসা মানে সর্বনাশ ডেকে আনা। ‌তৃণমূল কংগ্রেস আবার ক্ষমতায় ফিরলে বাংলা আশার আলোর দিকে অগ্রসর হবে আবার। তিনি আরো বলেন, বিজেপি বাংলায় এসে বিভাজনের রাজনীতির শুরু করেছে তাই প্রার্থী তালিকা করার সময় সবদিক নজর রাখতে হয়েছে। অনেক কিছু ভাবনা চিন্তার পরে এই প্রার্থী তালিকা গঠন করা হয়েছে। তবে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে তিনি একেবারেই চিন্তিত নন কারণ মমতার বিশ্বাস, ২ তারিখ ফল বেরোনোর পরে সবাই হাসবেন। মমতার কথায় এটা স্মাইলি ইলেকশন। এদিকে উদ্ধব ঠাকরে থেকে শুরু করে তেজস্বী যাদব, অখিলেশ যাদব থেকে শুরু করে হেমন্ত সরেন সকলে তৃণমূল কংগ্রেসের প্রতি সমর্থন জানিয়েছেন ইতিমধ্যেই। এই প্রেক্ষিতে মমতা দাবি করেছেন, রাজনৈতিক কারণে নয়, গণতান্ত্রিক স্বার্থের কারণে সকলের একসঙ্গে হওয়া উচিত। 

আরও পড়ুন: কথা দিয়ে, কথা রাখি, নন্দীগ্রামে লড়ছি: মমতা 

মমতা বন্দ্যোপাধ্যায় সকলের কাছে আর্জি জানিয়েছেন, কেউ যেন ভুয়ো প্রচারে কান না দেয়। করোনাভাইরাস পরিস্থিতি মান্য করে যেন সকলে ভোট দেন। এর পাশাপাশি মমতা বলেন, যারা নির্বাচনী প্রচারে আসছে তাদের বহিরাগত বলা হচ্ছে না, কিন্তু অনেক বাইরের লোক ঢুকিয়ে দেওয়া হচ্ছে বাংলায় ভোট প্রচারের জন্য। এদিন তিনি ফের একবার মনে করিয়ে দেন, বাংলার মানুষ বাংলাকে শাসন করবে, কোন বহিরাগতরা বাংলাকে শাসন করবে এটা তিনি হতে দেবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *