নন্দীগ্রামে ‘বহিরাগত’ মমতা! নিজের কেন্দ্র ছেড়ে পালাচ্ছেন কেন, প্রশ্ন শুভেন্দুর

নন্দীগ্রামে ‘বহিরাগত’ মমতা! নিজের কেন্দ্র ছেড়ে পালাচ্ছেন কেন, প্রশ্ন শুভেন্দুর

e926ee026cdbe225d3ea8109aa8bcc95

কলকাতা: জানুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐতিহাসিক নন্দীগ্রাম জনসভা করে ঘোষণা করেছিলেন যে তিনি সেখানে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রার্থী হবেন। ‌পরবর্তী ক্ষেত্রে জল্পনা ছিল তিনি নন্দীগ্রাম এবং ভবানীপুরের প্রার্থী হতে চলেছেন। তবে আজ প্রার্থী তালিকা ঘোষণা করার পর সম্পূর্ণ ব্যাপারটা পরিষ্কার হয়ে গেছে যে মমতা বন্দ্যোপাধ্যায়ের শুধু নন্দীগ্রাম থেকে লড়বেন। এই প্রসঙ্গে এবার ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি একদিকে যেমন নন্দীগ্রামে ‘প্রার্থী’ মমতা বন্দ্যোপাধ্যায়কে বহিরাগত বললেন, অন্যদিকে প্রশ্ন করলেন যে মুখ্যমন্ত্রী নিজের কেন্দ্র থেকে কেন পালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: ২ তারিখ সবাই হাসবে, এটা স্মাইলি ইলেকশন! আত্মবিশ্বাসী মমতা

এদিন জনসভায় বক্তৃতা দিতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে প্রার্থী ঘোষণা করেছেন, তাঁকে স্বাগত জানাচ্ছেন তিনি। কিন্তু এখানে প্রার্থী হয়ে কোন লাভ হবে না বলে হুঁশিয়ারি দেন শুভেন্দু। “মুখ্যমন্ত্রী নিজের কেন্দ্র থেকে কেন পালিয়ে যাচ্ছেন”, এই প্রশ্ন তুলে মমতার উদ্দেশ্যে শুভেন্দু বলেন, হেরে যাবেন জেনে গিয়েছেন, তবে চিন্তা নেই ওখানে যত ভোটে হারবেন, এখানে তার থেকে তিনগুণ বেশি ভোটে হারাবেন তারা! তৃণমূল কংগ্রেস সুপ্রিমোকে চরম হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, মেদিনীপুরের মানুষ বলে দিয়েছে যে তারা ভূমিপুত্রকে চায়, বহিরাগত নয়। তাই আগামী দিনে ময়দানে দেখা হবে বলে আত্মবিশ্বাস দেখান নব্য বিজেপি নেতা। একই সঙ্গে তিনি দাবি করলেন, ২ মে সবুজ আবির সরিয়ে গেরুয়া আবীর ওড়াবেন সকলে।

আরও পড়ুন-  প্রাক্তন আমলা থেকে বিজেপি নেতার স্ত্রী! তৃণমূলে অনেক নতুন প্রার্থী

এদিকে বিজেপি সূত্রে খবর, নন্দীগ্রামে আসন্ন বিধানসভা নির্বাচনের গেরুয়া প্রার্থী হতে পারেন শুভেন্দু অধিকারী। সেক্ষেত্রে ওই কেন্দ্রে মমতা বনাম শুভেন্দু তথা বন্দোপাধ্যায় পরিবার বনাম অধিকারী পরিবার হওয়ার সম্ভাবনা প্রবল। অন্যদিকে, ভবানীপুরে মমতা দাঁড়াচ্ছেন না এই খবরে ইতিমধ্যেই তাঁকে আক্রমণ করা শুরু করেছে বিজেপি। আইটি সেল প্রধান অমিত মালব্য টুইট করে লিখেছেন, ”চিরাচরিত ভবানীপুরের আসনে না লড়াই করার সিদ্ধান্তেই বোঝা যাচ্ছে যে, ভোট শুরু হওয়ার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় হেরে গিয়েছেন! বাংলা পরিবর্তনের জন্য প্রস্তুত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *