ব্রেকিং: তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ হাইকোর্টের

ব্রেকিং: তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ হাইকোর্টের

2962a1a47ceb6c97e9354156002abe49

কলকাতা: পুরুলিয়ার জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল করার সিদ্ধান্ত বাতিল করল হাইকোর্ট। তার মনোনয়ন পত্রে তারিখ ভুল ছিল। সেটা খুব সামান্য ইস্যু। তাই পুরনো মনোনয়নই গ্রহণ করতে নির্দেশ বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যর। পুরুলিয়া জয়পুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র বাতিল করেছিল নির্বাচন কমিশন।

জানা গিয়েছে, এই আসনে মনোনয়ন পেশের শেষ দিনে মনোনয়ন জমা দিয়েছিলেন প্রার্থী। কিন্তু উজ্জ্বল কুমারের হলফনামায় ভুল থাকায় তাকে পরের দিন নতুন করে মনোনয়ন জমা দিতে বলা হয় নির্বাচন কমিশনের তরফ থেকে। তবে পরবর্তী ক্ষেত্রেও তারিখের ভুল থাকায় তৃণমূল কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল করে দিয়েছিল নির্বাচন কমিশন। সমস্যা ছিল, মনোনয়ন জমা দেওয়ার দিন পেরিয়ে যাবার ফলে এখন আর মনোনয়ন পেশ করতে পারতেন না তিনি। তাই এই আসনের প্রার্থী নিয়ে এবার চাপে পড়ে গিয়েছিল তৃণমূল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।

স্থানীয় তৃণমূল নেতারা ইতিমধ্যেই কলকাতায় শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেছিলেন এবং এই ব্যাপারে পরামর্শ চেয়েছিলেন। তবে এখন জানা যাচ্ছে, তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল করার সিদ্ধান্ত বাতিল করেছে হাইকোর্ট। তাই আপাতত আর সমস্যা নেই। কিছুদিন আগে এই জেলার যুব তৃণমূল কংগ্রেস সভাপতি নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করেছিলেন। এবার হয়তো তাকে সমর্থন করতে পারে ঘাসফুল শিবির, এমন খবর পাওয়া গিয়েছিল। উল্লেখ্য, দলের তরফে টিকিট না পেয়ে জয়পুরে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন দেবজ্যোতি। 

আরও পড়ুন-  কীভাবে আক্রান্ত মমতা? ভিডিও প্রকাশ্যে এনে কেন্দ্রীয় নিরাপত্তার দাবি বিজেপির

যদিও এই মনোনয়ন বাতিল নিয়ে স্পষ্ট কোনো ধারণা করতে পারেননি তৃণমূল কংগ্রেস প্রার্থী উজ্জ্বল কুমার। তিনি জানাচ্ছেন, যারা দায়িত্বে রয়েছেন তারাই স্পষ্টত বলতে পারবেন কি কারণে মনোনয়ন বাতিল হয়েছে। তবে পরপর এইভাবে দুবার ভুল হওয়াতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। প্রসঙ্গত, জয়পুর কেন্দ্রের নির্দল প্রার্থী নৃপেন মাহাতো, জনতা দল ইউনাইটেডের কালী শঙ্কর মাহাতো এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বাহাদুর কুশওয়াহা কুইরির মনোনয়ন বাতিল করা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *