দিল্লিতে বৈঠক করতে ছুটলেন দিলীপ-শুভেন্দুরা, প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা আজ

দিল্লিতে বৈঠক করতে ছুটলেন দিলীপ-শুভেন্দুরা, প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা আজ

5046677ecf2a987599a7b6c7b472dfb3

 

কলকাতা: শনিবার অর্থাৎ আজ দিল্লিতে বসছে বিজেপির নির্বাচন কমিটির বৈঠক। শুক্রবার রাতেই রাজধানীতে উড়ে গিয়েছেন দিলীপ ঘোষ, রাজীব বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, নিশীথ প্রমানিকরা। দমদম বিমানবন্দরের তাঁদের সকলের ছবি ধরা পড়েছে। বিজেপির বাকি আসনের তালিকা প্রকাশ আজ হতে পারে বলে প্রবল সম্ভাবনা। ইতিমধ্যেই ২৯১টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু বাকিরা এখনও পর্যন্ত সব আসনের চুড়ান্ত প্রার্থী নির্ধারণ করতে পারেনি। 

রাজ্যের নির্বাচনী কমিটি বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করার এক্তিয়ার রাখে না। সেই কারণে বিজেপির নিয়ম অনুযায়ী সেই প্রার্থী তালিকা যাবে বিজেপির সংসদীয় কমিটিতে। তাই আজ যদি কোনোভাবে প্রার্থী তালিকা ঘোষণা না হয় তবে, আগামী রবিবার বিজেপি বাকি আসনগুলোতে প্রার্থী তালিকা ঘোষণা করে দিতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও সেই সম্ভাবনা কতটা উজ্জ্বল জানা নেই কারণ, রবিবার ফের বঙ্গে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাই প্রার্থী তালিকা আজই ঘোষণার সম্ভাবনা বেশি। কারণ ইতিমধ্যেই তৃতীয় দফার নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গেছে যা শেষ হবে ১৯ মার্চ। তাই আর কোনভাবে দেরি করতে চায় না ভারতীয় জনতা পার্টি শিবির। 

আরও পড়ুন- “পাকিস্তানেও হবে বিজেপি সরকার”! ফের বেফাঁস কঙ্গনা

এর আগে যখন নিয়মমাফিক তৃণমূল কংগ্রেস পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করেছিল তখন ঘাসফুল শিবিরকে চরম কটাক্ষ করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি স্পষ্ট জানিয়ে ছিলেন, পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের এমন কোন লাভ হবে না কারণ এই নির্বাচনে তাঁরা হারবেন। উল্লেখ্য, প্রায় তিন দফায় আসন্ন নির্বাচনের প্রথম দু’দফার যে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি সেখানে রয়েছে নন্দীগ্রামের প্রার্থী শুভেন্দু অধিকারীর নাম। অন্যদিকে, খড়গপুর সদর থেকে প্রার্থী হচ্ছেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় যিনি তৃণমূল কংগ্রেসে ছিলেন। এই কেন্দ্র নিয়ে জল্পনা তৈরি হয়েছিল যে এখান থেকে বিজেপির প্রার্থী হতে পারেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু পরবর্তী ক্ষেত্রে সিদ্ধান্ত বদল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *