পার্থর মুখোমুখি শ্রাবন্তী, বালিতে প্রার্থী বৈশালী, শিবপুরে রথীন

পার্থর মুখোমুখি শ্রাবন্তী, বালিতে প্রার্থী বৈশালী, শিবপুরে রথীন

7fb859eeb8f0a440d1d138666cb6b174

কলকাতা: বিজেপির প্রার্থীর তালিকায় তারকার ছড়াছড়ি। অনুমান আগেই ছিল যে বেহালা পশ্চিমে প্রার্থী হতে পারেন অভিনেত্রী শ্রাবন্তী। অবশেষে হল তাই। বেহালা পশ্চিমে বিজেপি প্রার্থী হিসেবে নাম ঘোষণা হল শ্রাবন্তীর। এদিকে বালিতে প্রার্থী হলেন তৃণমূল কংগ্রেসের বহিষ্কৃত বিধায়ক বৈশালী ডালমিয়া, হাওড়া শিবপুরে প্রার্থী হলেন সেই তৃণমূলেরই প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী। 

এছাড়াও প্রার্থী হলেন সাংসদ জগন্নাথ সরকার, অভিনেত্রী পার্নো মিত্র। শান্তিপুরে প্রার্থী হলেন সাংসদ জগন্নাথ সরকার, বরাহনগর থেকে লড়বেন পার্ণো মিত্র, বিধাননগরে বিজেপি প্রার্থী সব্যসাচী দত্ত, রাজারহাট-গোপালপুর থেকে ভোট ময়দানে শমীক ভট্টাচার্য, কালনায় বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুণ্ডু। এছাড়াও কৃষ্ণগঞ্জ থেকে লড়বেন আশীষ কুমার বিশ্বাস, রানাঘাট দক্ষিণে মুকুটমণি অধিকারী,  বসিরহাট উত্তরে নারায়ণ মণ্ডল, পানিহাটিতে সন্ময় বন্দ্যোপাধ্যায়। হাবড়া থেকে লড়বেন বিজেপি নেতা রাহুল সিনহা। ভাটপাড়ায় পবন সিং, বীজপুরে শুভ্রাংশু রায়, নোয়াপাড়া থেকে লড়বেন সুনীল সিং, খড়দহ থেকে প্রার্থী শীলভদ্র দত্ত। আসানসোল দক্ষিণে লড়বেন অগ্নিমিত্রা পল, মমতার বন্দ্যোপাধ্যায়ের পুরনো কেন্দ্র, ভবানিপুরে প্রার্থী বিজেপির তারকা রুদ্রনীল ঘোষ। পাণ্ডবেশ্বরে প্রার্থী হচ্ছেন সেই জিতেন্দ্র তিওয়ারি।

আরও পড়ুন- ফের উত্তপ্ত ভাটপাড়া, অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজি, আহত ৩

আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করার পর এই ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়েছে বিজেপি শিবিরের অন্দরে। হেস্টিংসের বিজেপির সদর দপ্তরে বিক্ষোভ থেকে শুরু করে জেলায় জেলায় একাধিক জায়গায় কর্মী এবং সমর্থকরা বিক্ষোভে নেমেছেন। ড্যামেজ কন্ট্রোল করতে ইতিমধ্যে একাধিক সাংসদকে বিধানসভার প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। তবুও বিক্ষোভ থামানো যাচ্ছে না কিছুতেই। মালদহ থেকে জগদ্দল, জলপাইগুড়ি সদর থেকে হরিশ্চন্দ্রপুর, জায়গায় জায়গায় পার্টি অফিস ভাঙচুরের ঘটনা ঘটছে এবং বিজেপির পতাকা থেকে শুরু করে ব্যানার, পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনা ঘটেছে। একাধিক বিধানসভা কেন্দ্রে বিজেপি যাদের প্রার্থী করেছে তাদের পছন্দ নয় স্থানীয় বিজেপি কর্মী এবং সমর্থকদের। সেই কারণেই ব্যাপক অসন্তোষ তাদের মধ্যে। পার্টি অফিসের মধ্যে চেয়ার-টেবিল ভাঙচুর থেকে শুরু করে বিজেপির পতাকা ছুঁড়ে ফেলে দেওয়া, এদিকে বিক্ষুব্ধ সমর্থকরা রাস্তায় বেরিয়ে টায়ার জ্বালিয়ে দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে প্রতিবাদ জানায়। হরিশ্চন্দ্রপুরে মতিউর রহমানকে প্রার্থী করা হয় ব্যাপক বিক্ষোভ দেখা দিয়েছে। অন্যদিকে জলপাইগুড়ি সদরে বিজেপির প্রার্থী হয়েছেন তাঁকে ঘিরে ব্যাপক অসন্তোষ।আবার এদিকে জগদ্দলে অরিন্দম ভট্টাচার্যকে প্রার্থী করা নিয়ে কোনা এক্সপ্রেসওয়েতে বিক্ষোভে সামিল হন বিজেপির কর্মীদের একাংশ। দুর্গাপুরে দীপ্তাংশু চৌধুরীকে প্রার্থী করা নিয়েও বিজেপি কর্মীরা বিক্ষোভে নামেন রাস্তায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *